সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ২৬

  25-06-2017 05:05AM

পিএনএস ডেস্ক: রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে শনিবার সড়কে প্রাণ গেলো ২৬ জন মানুষের। এর মদ্যে রাজধানীতে ১, রংপুরে ১৬ গাজীপুরে ৪, মাগুরায় ২ গাইবান্ধায় ১ এবং ময়মনসিংহের ভালুকায় ২ জন সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান। এছাড়াও আহত হয়েছেন অনেকেই।

জানা গেছে, রাজধানীর খিলক্ষেতে বাসের ধাক্কায় মো. সোহেল কালু (২৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় তার সহকর্মী স্বপন (৩০) আহত হয়েছে। নিহত সোহেল বাংলামোটর এলাকায় আসমা মোটরস্ নামে একটি প্রাইভেটকার মেরামতের ওর্য়াকশপে কাজ করতেন।

রংপুর: রংপুরের পীরগঞ্জে সিমেন্ট বোঝাই ট্রাক উল্টে ১৬ জন নিহত ও ১০ জন আহত হয়েছেন। গুরুতর আহত ৭ জন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার ভোর ৫টার দিকে উপজেলার কলাবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের বাড়ি লালমনিরহাট জেলার কালীগঞ্জ ও আদিতমারী উপজেলায়। তাদের অধিকাংশ গার্মেন্টস শ্রমিক। ঈদের ছুটিতে তারা বাড়ি যাচ্ছিলেন। নিহতদের মধ্যে একজন মেয়ে শিশু ও ৩ জন নারী।

নিহতদের মধ্যে ১৫ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, রবিউল ইসলাম, নাসিদা আক্তার, আজিজুল ইসলাম, আলমগীর হোসেন, দেলোয়ার হোসেন, জসিম উদ্দিন, আনিছুজ্জামান, সুর্পণা, কোহিনুর ইসলাম, শহিদুল ইসলাম, মজনু মিয়া, সাদ্দাম হোসেন, মুনির হোসেন, রফিকুল ইসলাম ও খলিল মিয়া। তারা বাসের টিকিটি না পেয়ে সিমেন্ট বোঝাই ট্রাকে করে বাড়ি যাচ্ছিলেন। আহতরা জানান, ট্রাকটি হেলপার চালাচ্ছিল। ড্রাইভার ঘুমাচ্ছিল। দুর্ঘটনার পর ড্রাইভার ও হেলপার পালিয়ে গেছে।

পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম জানান, সিমেন্ট বোঝাই ট্রাকটি ৫০ জনের মত যাত্রী নিয়ে ঢাকা থেকে লালমনিরহাটে যাচ্ছিল। পীরগঞ্জ উপজেলার কলাবাড়ি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি রাস্তার পাশে উল্টে যায়। এ সময় ঘটনাস্থলেই ১১ জন নিহত ও ১৭ জন আহত হন। আহতদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক পাঁচজনকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত ৭ জনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রংপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সুলতান রেজা খান জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট নিহত ও আহতদের উদ্ধার করে। লাশগুলো পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রয়েছে। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, হতাহতদের পরিবারের সদস্যদের জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। নিহতদের পরিবারকে ২০ হাজার এবং আহতদের ৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে। এ ছাড়া জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, নিহতদের বেশির ভাগের বাড়ি কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের বত্রিশ হাজারি গ্রামে। বেশির ভাগই ত্রিশোর্ধ্ব তরুণ-তরুণী। তাঁরা গাজীপুরে তৈরি পোশাক কারখানায় শ্রমিক হিসেবে কাজ করতেন। তাদের অধিকাংশ গার্মেন্টস শ্রমিক। ঈদের ছুটিতে তারা বাড়ি যাচ্ছিলেন।

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈরে গরুবোঝাই ট্রাকের সঙ্গে যাত্রীবোঝাই লেগুনার মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত এবং অন্তত ৮ জন আহত হয়েছে।

শনিবার দুপুরে কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে তিন পুরুষ ও একজন মহিলা। তাদের মধ্যে একজনের নাম আবু বকর (৩০)। বাকি দুই জন অজ্ঞাত (৪০) ও (৩০)। অপর জন অজ্ঞাত মহিলা (২৫)। তাদের নাম পরিচয় পাওয়া যায় নি।

আহতদের মধ্যে রাসেল (২৩) শহিদুল (৪৫), শুভ (১৫) ইভা (২৫), অভিকে (১২) গাজীপুরের শহীদ তাজ উদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়।

কোনাবাড়ি-সালনা হাইওয়ে থানার এসআই মো: কাউছার ও স্থানীয়রা জানান, দুপুর ১টার দিকে মৌচাক এলাকায় চন্দ্রাগামী যাত্রীবাহি লেগুনার সঙ্গে গাজীপুরগামী গরু বোঝাই একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে লেগুনাটি দুমড়ে মুচড়ে যায় এবং যাত্রীরা আহত হয়। পরে এলাকাবাসি তাদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে এবং পরে গাজীপুরের শহীদ তাজ উদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এদিকে আহতদের এ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক এক মহিলা ও অজ্ঞাত দুই পুরুষকে মৃত ঘোষণা করে এবং গুরুতর আহত অবস্থায় আবু রকর ও ফরিদাকে (৩৫) ঢাকা মেডিকেল কলেজ হাসপালে রেফার্ড করা হয়েছে। বাকিদের এ হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, আবু বকরকে মৃত অবস্থায় এ হাসপাতালে আনা হয়।

মাগুরা: শনিবার বিকালে মাগুরায় পৃথক দুটি সড়ক দূর্ঘটনায় এক শিশুসহ ২জন নিহত হয়েছে। বিকাল ৩টার দিকে মাগুরা ঝিনাইদহ সড়কের মাগুরা সদর উপজেলার ইছাখাদায় পিকআপ চাপায় আব্দুর শহীদ (৪২) নামে একব্যাক্তি নিহত হয়েছে। তার বাড়ি মাগুরা সদর উপজেলার রাঘবদাইড় ইউপির পাকা কাঞ্চনপুর গ্রামে।

মাগুরা ঝিনাইদহ সড়কের মাগুরা সদর উপজেলার ইছাখাদায় রাস্তা পার হওয়ার সময় পিকআপ চাপায় দিলে আব্দুর শহিদ নামে একব্যাক্তি ঘটনাস্থলে নিহত হয়েছে। চালকসহ গাড়ি পালিয়ে গেছে।

অন্য দিকে বিকাল সাড়ে তিনটার দিকে মাগুরা সদর উপজেলার আঠারখাদায় নছিমন চাপায় অঞ্জাত পরিচয় ৮ বছর বয়সী এক শিশু নিহত হয়েছে।

গাইবান্ধা: গোবিন্দগঞ্জ উপজেলায় পৌরসভার বোয়ালিয়া চক্ষু হাসপাতাল এলাকায় শনিবার সকালে দু’টি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে বাস ড্রাইভার রানা মিয়া (২৮) নিহত ও অপর ৭ জন যাত্রী আহত হয়েছেন। নিহত বাস ড্রাইভার রানা মিয়া গোবিন্দগঞ্জ উপজেলার হামিদপুর গ্রামের আব্দুল করিমের ছেলে।

ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকায় শনিবার সকালে পৃথক সড়ক দূর্ঘটনায় ২ মহিলার মৃত্যু হয়েছে। জানা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পৌর সদরের থানার মোড় খান মার্কেটের সামনে শনিবার সকালে রাস্তা পার হতে গিয়ে লেগুনা চাপায় উপজেলার ঢুলিভিটা গ্রামের আব্দুল মজিদের স্ত্রী আনোয়ারা খাতুন (৭০) এর মৃত্যু হয়েছে।

অপরদিকে ভালুকা গফরগাঁও সড়কের চান্দরাটি পল্টনমোড় নামক স্থানে রাস্তা পারহতে গিয়ে অজ্ঞাত গাড়ি চাপায় পাগলা থানার সতের বাড়ি গ্রামের মাকসুদা (২৪) নামে এক মহিলার মৃত্যু হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন