সাংবাদিক লিটন বাশার আর নেই

  27-06-2017 04:27PM

পিএনএস ডেস্ক : বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাতীয় দৈনিক ইত্তেফাক এর ব্যুরো প্রধান লিটন বাশার আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার সোয়া ১১টায় বরিশাল শেরে-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৪৬ বছর। তিনি স্ত্রী, ৪ বছর বয়সের একমাত্র ছেলে, বাবা-মা, ভাইসহ আত্মীয়-স্বজন, সহকর্মী এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাদ জোহর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে সিটি মেয়র আহসান হাবিব কামাল, মহানগর বিএনপি’র সভাপতি সাবেক মেয়র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক শেখ টিপু সুলতান এমপি, চেম্বার সভাপতি সাইদুর রহমান রিন্টু, শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক, মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, প্রেসক্লাবের বর্তমান সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, প্রেসক্লাব নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার বহু মানুষ অংশগ্রহণ করেন।

নামাজে জানাজার পর সেখানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুলের শ্রদ্ধা নিবেদন করেন। পরে তার মরদেহ নিয়ে যাওয়া হয় প্রেসক্লাব চত্বরে। সেখানেও সাংবাদিক নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দসহ সকলে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তার রুহের মাগফেরাত কামনায় দোয়া-মোনাজাত করা হয়।

এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হয় তার গ্রামের বাড়ি সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের ডিঙ্গামানিক গ্রামে। সেখানে বাদ আছর দ্বিতীয় নামাজে জানাজা শেষে লিটন বাশারের মরদেহ পারিবারিক গোরস্থানে দাফন করার কথা জানিয়েছেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

পারিবারিক সূত্র জানায়, আজ (মঙ্গলবার) সকাল সাড়ে ৮টায় গ্রামের বাড়িতে অবস্থানকালে বুকে ব্যাথা অনুভব করেন লিটন বাশার। সেখান থেকে তাকে নিয়ে যাওয়া হয় শেরে-ই বাংলা মেডিকেলে। হাসপাতালে নেয়ার পর বেলা ১১টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গত এক যুগেরও বেশী সময় ধরে তিনি দৈনিক ইত্তেফাকের বরিশাল ব্যুরো প্রধানের দায়িত্ব পালন করে আসছেন লিটন বাশার। এছাড়াও তিনি আঞ্চলিক দৈনিক দখিনের মুখ পত্রিকার প্রকাশ ও সম্পাদক ছিলেন।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন