হলিডে মার্কেটে বিত্তবানেরাও কেনাকাটা সারেন

  

পিএনএস ডেস্ক: শুধু নিম্ন কিংবা মধ্যবিত্তরাই নয়, সমাজের বিত্তবান লোকজনও টুকিটাকি কেনাকাটা সারেন হলিডে মার্কেট থেকে। পরিবারের সদস্যদের নিয়ে চলে আসেন শুক্রবারের বিশেষ এই বিপণিবিতানে। দৈনন্দিন ও গৃহস্থালির পাশাপাশি প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে প্রায়ই তারা ঢু মারেন এখানে।

রাজধানীর হলিডে মার্কেটের ক্রেতা সাধারণত নিন্ম কিংবা মধ্যবিত্তরা হবেন এটাই স্বাভাবিক। হলিডে মার্কেটে বিত্তবানরাও আসবেন নিয়মিত- এমনটা ভাবা বেশ কষ্টকর। কিন্তু শুক্রবার রাজধানীর একটি হলিডে মার্কেট ঘুরে ও কথা বলে এমন চিত্রই পাওয়া গেছে।

বারিধারার বসুন্ধরায় থাকেন তানভীর মাহমুদ। ছোট ছেলে রাইয়ান মাহমুদ ও আরাফাত মাহমুদকে নিয়ে কেনাকাটা করছিলেন মতিঝিল আইডিয়াল স্কুলের সামনের হলিডে মার্কেটে। রাইয়ানের জন্য একটি শার্ট ও একটি প্যান্ট কিনেছেন যথাক্রমে ৩০০ ও ২০০ টাকায়। হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুলতৃতীয় শ্রেণির ছাত্র রাইয়ান বলেন, আমি পছন্দ করেই কিনেছি।

র‌্যাংস গ্রুপের উচ্চপদস্থ কর্মকর্তা শিমুল হাসান মেয়ের জন্য প্যান্ট কিনছিলেন। তিনি জানান, দুটি ছোট প্যান্ট কিনলাম। এখানে দাম একটু কম তো, তাই। একটু দেখেশুনে কিনলে ভালো জিনিসটাই পাওয়া যায়।

শার্ট বিক্রেতা মো. সুমন। তিনি বলেন, প্রতি শুক্রবারই এখানে আসি। ২০০ থেকে শুরু করে ৫০০ টাকা মূল্যের শার্ট রয়েছে। বিক্রি ভালোই হয়। অনেক অফিসার নিজেন গাড়িতে করে এসে আমার কাছ থেকে শার্ট কিনে। এমন অন্তত পাঁচ থেকে সাতজন কাস্টমার আছেন আমার। তারা প্রতি মাসে একবার হলেও আসেন।

শান্তিবাগ থাকেন সালমা ইসলাম। একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত শান্তিবাগের এই বাসিন্দা বলেন, ঘরের টুকিটাকি যা লাগে প্রতি শুক্রবার এখান থেকেই কিনি।

এই মার্কেটের আরো বেশ কয়েকজন ক্রেতা ও বিক্রেতার সঙ্গে কথা বলে জানা যায়, এখানে সাধারণত মধ্যবিত্ত ও নিন্মবিত্তরা আসেন। বিত্তবানেরা সংখ্যায় কম হলেও প্রায়ই আসেন তারা।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech