স্বপ্নের পদ্মা সেতুর ৩৭ পিলারের বেজের কাজ শেষ

  

পিএনএস : ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘের পদ্মা সেতু স্বপ্নের খোলস থেকে বেরিয়ে আসছে। আজ পিলার ৩৭ এর বেস কংক্রিটিংয়ের কাজ শেষ হলো।

এ যেন ধীরে ধীরে গড়ে উঠা এক নতুন দিগন্ত। অজস্র স্বপ্নকে বুকে নিয়ে জেগে উঠছে উত্তাল পদ্মা নদীর বুকে। পদ্মা সেতুকে ঘিরে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের কোটি মানুষের দীর্ঘদিনের লালিত যে স্বপ্ন, পদ্মা সেতুর মাধ্যমে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার সঙ্গে দেশের অন্য জেলাগুলোর যোগাযোগ এগিয়ে যাবে অনেক। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে শিল্প-কারখানা গড়ে ওঠার পাশাপাশি ব্যবসা-বাণিজ্যের প্রসার বাড়বে।

পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম বলেন, এই সেতুটি পৃথিবীর অন্যতম একটি সেতু হিসেবেই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার সঙ্গে যোগাযোগ স্থাপন করতে যাচ্ছে। অর্থনৈতিক ও সামাজিক পরিবর্তনের পাশাপাশি এলাকার পর্যটন খাতে এই সেতু যোগ করবে নতুন মাত্রা। বিশেষ করে আধুনিক সব সুযোগ সুবিধা নিয়ে প্রকল্প এলাকায় নির্মিত সার্ভিস এরিয়াগুলোর কাজ শেষে সাধারণের জন্য খুলে দেয়া হলে তার সুফল পাবেন দেশের পর্যটনপ্রেমীরা।

সংশ্লিষ্টরা বলছেন, চলতি মাসের মধ্যেই সার্ভিস এরিয়া নির্মাণের কাজ শেষ হবে। কাজের সুবিধার জন্য মুন্সিগঞ্জ, শরীয়তপুর এবং মাদারীপুরে গড়ে তোলা হয়েছে তিনটি সার্ভিস এরিয়া। এদিকে ভারী সব যন্ত্র দিয়ে চলছে পাথর ভাঙ্গা, মাটি কাটা, মাটি ভরাট করা, রাস্তা সমান করার কাজ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech