পদ্মাসেতুর নির্মাণ কাজ ৪৪ শতাংশ সম্পন্ন

  19-07-2017 09:05AM

পিএনএস ডেস্ক: পদ্মার বহুমুখী সেতুর নির্মাণ কাজ ৪৪ শতাংশ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে সরকারি সূত্র। বহু প্রতীক্ষিত এ বিশাল সেতু প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা নদীর ওপর নির্মাণাধীন দেশের বৃহত্তম এ সেতুর কাজ ২০১৮ সালে সম্পন্ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ও কার্যকরী পদক্ষেপের ফলে এ সেতু যথাসময়ে নির্মিত হবে।

নির্মাণ কাজের অগ্রগতি সন্তোষজনক উল্লেখ করে সেতুমন্ত্রী আরো বলেছেন, এই সেতু দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ৩ কোটি মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে সাহায্য করবে। সূত্র : বাসস

তিনি জানিয়েছেন, এ সেতু নির্মিত হলে আঞ্চলিক বাণিজ্যের সুবিধা, শিল্প উন্নয়ন এবং বাণিজ্যিক কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

পদ্মা বহুমুখী সেতু প্রকল্প পরিচালক এম শফিকুল ইসলাম বলেছেন, অ্যাপ্রোচ রোড ও সার্ভিস এলাকার নির্মাণ কাজ চলতি বছর জুন মাসে সম্পন্ন হয়েছে। একইসঙ্গে মূল সেতুর নির্মাণ ৪০ শতাংশ এবং নদী শাসন কাজ ৩২ দশমিক ৫ শতাংশ সম্পন্ন হয়েছে।

প্রকল্প সূত্র জানিয়েছে, সেতুতে মোট ৪১ স্প্যান স্থাপন করা হবে। মুন্সীগঞ্জের মাওয়া থেকে শরীয়তপুরের জাজিরার মধ্যে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এ সেতু নির্মিত হচ্ছে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন