বরগুনার সেই ইউএনওকে অ্যাওয়ার্ড দেওয়ার সিদ্ধান্ত

  22-07-2017 10:44PM

পিএনএস : বরগুনা সদর উপজেলার সেই নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমানকে পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বরগুনা জেলা প্রশাসন। নাগরিক সেবায় অসামান্য অবদান রাখায় তাকে এ অ্যাওয়ার্ড দেওয়া হবে বলে জানা গেছে।

আজ শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে ‘সিটিজেনস ভয়েস বরগুনা’ নামে ফেসবুকের একটি গ্রুপে এক পোস্টের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। গ্রুপটি পরিচালনা করে বরগুনা জেলা প্রশাসন। জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মো. নুরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিরাপদ মাতৃত্ব সেবা, শিক্ষাসহ পাঁচটি ক্যাটাগরিতে আগামীকাল রোববার সকাল ১০টায় বরগুনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে মোট ১৬ জনকে এ সংবর্ধনা দেওয়া হবে বলে জানান নুরুজ্জামান।

উল্লেখ্য, গত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ১৭ মার্চ বরিশালের আগৈলঝাড়া উপজেলা প্রশাসন শিশু শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ নামে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেন তৎকালীন নির্বাহী কর্মকর্তা গাজী তারেক সালমান। চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কৃতদের হাতে আকা ছবি ব্যবহার করে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের আমন্ত্রণ পত্র ছাপানোর ঘোষণা দেয়া হয়েছিল।

সে অনুযায়ী প্রতিযোগিতায় প্রথম স্থান পাওয়া জ্যোতি মণ্ডলের ছবিটি আমন্ত্রণপত্রের কভারে এবং অদ্রিজা করের দ্বিতীয় ছবিটি ব্যবহার করা হয় আমন্ত্রণপত্রের পেছনের পাতায়।

বরিশাল আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু ইউএনও (বর্তমানে বরগুনায় নিযুক্ত) গাজী তারিক সালমানের বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে মামলা করেন। এ মামলায় গত বুধবার সকালে বরিশালের একটি আদালতে হাজির হলে ইউএনওকে প্রথমে জেল হাজতে পাঠান বিচারক। পরে আদালতে ছবি উপস্থাপনের পর দুপুরে তাকে জামিন দেওয়া হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন