সিলেট একটি অসাম্প্রদায়িক বিভাগ : প্রধান বিচারপতি

  23-07-2017 04:46PM

পিএনএস(জে এ মোহন): বিদেশে বাড়ি না করে দেশে বিনিয়োগ করার জন্য সিলেট বিভাগের প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা।

শনিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁয়ে আইসিটি মিলনায়তনে সিলেট বিভাগীয় চাকরিজীবী পরিষদ আয়োজিত ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, দেশে-বিদেশে যে যেখানেই আছেন, সবাই মিলে একত্রিত হয়ে এগিয়ে এসে সিলেটকে সমৃদ্দ করতে হবে। সিলেটে অনেক প্রাকৃতিক সম্পদ রয়েছে।

গ্যাস, বিদ্যুৎ, চা বাগান, থেকে শুরু করে নানা ধরনের সম্পদ রয়েছে। এগুলো সঠিকভাবে কাজে লাগানো হলে সিলেটের গৌরব ফিরিয়ে আনা সম্ভব হবে।

তিনি বলেন, আমাদের সঙ্গে ভারতের সাতটি করিডোর রয়েছে। এসব কাজে লাগাতে হবে। প্রবাসীদের আয় সঠিকভাবে প্রয়োগ করতে হবে।

অনেক প্রবাসী আছেন, তারা সিলেটের উন্নয়নের জন্য কিছু করতে চান। সিলেটে অনেক কুটির শিল্প রয়েছে। সেগুলোকে সবার সহযোগিতায় আরও সমৃদ্ধ করতে হবে।

তিনি আরও বলেন, আমি মনে করি, সিলেট একটি অসাম্প্রদায়িক বিভাগ। অন্য জেলায় অসাম্প্রদায়িক ঘটনা ঘটলেও এ জেলায় কোনদিন অসাম্প্রদায়িক ঘটনা ঘটেনি।

এ জেলার ঐতিহ্য রয়েছে। মাঝখানে কিছুটা বিলিন হয়ে গেলেও বর্তমানে আবার আগের জায়গায় ফিরে এসেছে।

সিলেট বিভাগীয় চাকরিজীবী পরিষদ সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন সোহেলের পরিচালনায় ও সংগঠনের সভাপতি আইসিটি মন্ত্রাণালয়ের মহাপরিচালক বনমালী ভৌমিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্যে রাখেন- ছাতকের এমপি মহিবুর রহমান মানিক, পীর ফজলুর রহমান মিসবাহ এমপি, আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখারউদ্দিন প্রমুখ। এ ছাড়া বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকতারাও এতে উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন