টানা বৃষ্টিতে নগরবাসীর ভোগান্তি

  24-07-2017 12:58PM

পিএনএস ডেস্ক: বৃষ্টি আশীর্বাদ না হয়ে অভিশাপ হয়ে দাঁড়িয়েছে রাজধানীবাসীর জন্য। রবিবার রাত থেকেই রাজধানীসহ দেশজুড়ে টানা বৃষ্টি হচ্ছে। কখনো মুষলধারে আবার কখনো থেমে থেমে। এতে ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে রাজধানীবাসীকে। রাস্তা কাটা, গর্ত ও খানাখন্দে ভরা বেশিরভাগ রাস্তা পানিতে ডুবে থাকায় পথে পথে বিকল হয়ে যাচ্ছে গাড়ি।

বৃষ্টির কারণে ম্যানহোলগুলো যেন মৃত্যু ফাঁদে রূপ নিয়েছে। বেশ কয়েকটি স্থানে রিকশা উল্টে ম্যানহোলে পড়ার ঘটনাও ঘটেছে, আহত হয়েছেন যাত্রীরা। এছাড়া যানজটের পাশাপাশি রাস্তায় গাড়ির সংখ্যাও অপ্রতুল। গাড়ি না পাওয়ায় আরও ভোগান্তি বেড়েছে অফিস, স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও নানা শ্রেণি পেশার মানুষের। গুণতে হচ্ছে বাড়তি ভাড়াও। ২০ টাকার জায়গায় দিতে হচ্ছে ৫০ টাকা।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর অপেক্ষাকৃত নিচু এলাকায় হাঁটুপরিমাণ পানি জমে গেছে। কোথাও জমেছে কোমর পানি। সেই পানিতে ভাসছে নোংরা-আবর্জনা। বিশেষ করে নগরীর যাত্রাবাড়ী, খিলগাঁও, শান্তিনগর, মালিবাগ, মৌচাক, আরামবাগ, বাড্ডা, রামপুরা, কাওরান বাজার, মিরপুরের শেওড়াপাড়া, কাজীপাড়া, মৌচাক, কাকরাইল ও পুরান ঢাকার বিভিন্ন এলাকাসহ বেশ কিছু স্থানে পানি জমে গেছে। যার ফলে যানবাহন চলাচলে ভোগান্তি বেড়েছে।

এছাড়া নগরীর অধিকাংশ সড়কের পাশে সিটি কর্পোরেশনের ড্রেন ও ওয়াসার পানির সংযোগ লাইন নির্মাণের জন্য রাস্তা কাটাসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার কাজ চলায় খোঁড়া গর্তে পানি জমে সড়কের সঙ্গে সমান হয়ে গেছে। এসব গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন অনেকে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন