চিকিৎসার জন্য ভারত নিচ্ছে সিদ্দিকুর রহমানকে

  25-07-2017 01:37AM

পিএনএস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশি হামলার সময় চোখে মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত তিতুমীর কলেজ শিক্ষার্থী সিদ্দিকুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই নেয়া হচ্ছে।

এছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশে তার চিকিৎসার সমস্ত ব্যয়ভার গ্রহণ করেছে সরকার।

সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘সিদ্দিকুর রহমান সিদ্দিককে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই নিয়ে যাওয়া হচ্ছে। এ ব্যাপারে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সার্বিক ব্যবস্থা গ্রহণ করছে।স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম আজ জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফাকে সিদ্দিকের চোখের সর্বোচ্চ চিকিৎসা সেবা প্রদানের নির্দেশ দিয়েছেন।’

ওই বিজ্ঞপিতে আরও বলা হয়, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে সিদ্দিকের চিকিৎসার আর্থিক খরচ বহনসহ সার্বিক দায়িত্ব নিয়েছে সরকার। হাসপাতাল কর্তৃপক্ষ ইতিমধ্যে সেই অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।'

অন্যদিকে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, তার চোখ ভালো করতে যা যা করণীয় চিকিৎসকরা যেন সেই পদক্ষেপগুলো নেন।’

বর্তমানে সিদ্দিকুর ঢাকার আগারগাঁওয়ে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন।

মন্ত্রীপরিষদের মিটিংয়ের পর তাকে দেখতে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মন্ত্রী ওবায়দুল কাদের। ওই সময়েই তিনি ইঙ্গিত দেন, প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য সিদ্দিকুরকে বিদেশে নেয়া হবে।

এর আগে গত বৃহস্পতিবার রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে শাহবাগে অবস্থিত জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভূক্ত হওয়া ৭ কলেজের শিক্ষার্থীরা।

এসময় পুলিশ শিক্ষার্থীদের সেখান থেকে সরিয়ে দিতে গেলে সংঘর্ষ হয়। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ছোড়ে।

পুলিশের কাঁদুনে গ্যাসের শেল লেগে তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান গুরুতর আহত হন। শেলের আঘাতে তার চোখ নষ্ট হবার পথে। সিদ্দিকুরে চোখ আর ফিরে পাবে কি না তা নিয়ে সংশয়ে রয়েছেন ডাক্তাররা।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন