‘৫৭ ধারা সাংবাদিক নির্যাতন ও দমন-নিপীড়নের জন্য করা হয়নি’

  26-07-2017 09:07PM

পিএনএস ডেস্ক : ৫৭ ধারায় কোন সাংবাদিক নির্যাতন ও দমন-নিপীড়নের জন্য করা হয়নি। এটি সাইবার অপরাধ দমনের জন্য। এছাড়াও সরকারের পক্ষ থেকে কোন সাংবাদিকের বিরুদ্ধে এই আইন প্রয়োগ করা হয়নি বলেও দাবি করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। আজ বেলা সাড়ে ১১টায় আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া এলাকায় পিকাড কমিউনিটি স্কুল উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, সরকার, রাষ্ট্র বা এমপি-মন্ত্রীদের সমালোচনার জন্য ৫৭ ধারা প্রয়োগ করা হয়নি। তিনি বলেন, কিছু সমস্যার কারণে সব জায়গায় ওয়েজ বোর্ড করা সম্ভব হয়ে উঠে না। জঙ্গিরা যদি গুলি করে- তাহলে আমরাও গুলি করি, আর তারা ধরা পড়লে বিচারে দেই। গণতন্ত্রের ভিতর থেকেই বাংলাদেশ সরকার জঙ্গিদের দমন করছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

এসময় তথ্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের মানুষ পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছে, তাই এই দেশে রাজাকারদের কোন ঠাঁই নাই। একটু দেরিতে হলেও বাংলাদেশ আওয়ামী লীগ সরকার যুদ্ধাপরাধীদের বিচার করছে। বাংলাদেশ সরকার এখন তিনটি চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে- একটি হলো জঙ্গি উৎপাত দমন করে দিয়ে শাস্তি প্রতিষ্ঠিত করা, দ্বিতীয়টি হচ্ছে বৈষম্যমুক্ত উন্নয়নের চ্যালেঞ্জ, উন্নয়নও করবো বৈষম্য থাকবে না। আবার উন্নয়নও করবো দারিদ্র্য উচ্ছেদ করবো, তৃতীয়টি হচ্ছে দলবাজি মুক্ত সুশাসনের জন্য চ্যালেঞ্জ।

এসময় তিনি আরো বলেন, সরকার বাংলাদেশে শিল্প প্রতিষ্ঠানের মালিকদের সর্বাত্নাক সহযোগিতা করছে। তাই শিল্প প্রতিষ্ঠানে মালিকপক্ষকে শ্রমিকদের সব রকমের সুযোগ-সুবিধা দিতে হবে। এছাড়া শিল্প প্রতিষ্ঠানের মালিকদের জঙ্গিবাদের বিরুদ্ধে সর্তক থাকার আহ্বান জানান তিনি।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন