‘রাজনৈতিক হস্তক্ষেপ হলে জানাবেন’

  26-07-2017 09:18PM

পিএনএস ডেস্ক : মহাসড়কে ব্যাটারিচালিত রিকশা, নসিমন-করিমন বন্ধে রাজনৈতিক হস্তক্ষেপ হলে জেলা প্রশাসকদের (ডিসি) সরাসরি ফোন করে জানাতে বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের সপ্তম অধিবেশন শেষে তিনি এ কথা বলেন। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, সেতু বিভাগ, রেল মন্ত্রণালয়ের সঙ্গে এ অধিবেশন হয়।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে বৈঠকে রেলমন্ত্রী মুজিবুল হকও উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, ২২ সড়কে ব্যাটারিচালিত রিকশা, নসিমন-করিমন, ভটভটি নিষিদ্ধ করেছি, বেশকিছু জায়গায় ভালোই বাস্তবায়ন হয়েছে। তবে কিছু কিছু জায়গায় বাস্তবায়ন বাধাপ্রাপ্ত হচ্ছে বা বাস্তবায়িত হচ্ছে না। সেসব রাস্তায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

মন্ত্রী বলেন, কেউ কেউ অভিযোগ করেছেন, রাজনৈতিক হস্তক্ষেপ, রাজনৈতিক নেতা বা জনপ্রতিনিধিরা এ কাজে বাধা দেন। আমি আওয়ামী লীগ রুলিং পার্টির জেনারেল সেক্রেটারি, বলেছি- কেউ যদি বাধা দেয় সরাসরি জানাবেন। আইন তো মানাতে হবে, কেন দ্বিধা করছেন।

‘ট্রাকের অ্যাঙ্গেল এবং হুড অপসারণে জেলা পর্যায়ে পুরোপুরি কার্যকর হয়নি, এখানে ওভারলোড বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে, আমি বলেছি বিষয়টা ভালোভাবে নজর দেবেন, অভিযান চালাবেন।’

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, চট্রগ্রাম, সিলেট ও খুলনায় অসংখ্য ভিআইপি যান। প্রটোকলে ম্যাজিস্ট্রেট যেতে পারেন কিন্তু ডিসি, এসপি যদি মন্ত্রীর পেছনে এত ছোটাছুটি করেন তাহলে কাজ করবেন কখন। দেশে এখন অনেক সমস্যা, তারা অফিসে ফাইল ওয়ার্ক কখন করবেন আর কখন জনগণের কথা শুনবেন? অনেকে কমপ্লেইন নিয়ে আসে, তা শোনার সুযোগ তো হবে না। এখানে জনস্বার্থ বিঘ্নিত হয়।

‘আমি বলেছি, ক্যাবিনেট সেক্রেটারির মাধ্যমে বিষয়টি একটু রিভিই করে বিবেচনা করুন। ডিসি, এসপি উপস্থিতি মার্স্ট হবে কেন, অন্য কেউ তো যেতে পারে।’

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন