‘বিরল’ রোগে আক্রান্ত মুক্তামনি অপারেশন থিয়েটারে

  

পিএনএস ডেস্ক: ‘বিরল’ রোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামনির হাতে অস্ত্রোপচারের জন্য অপারেশন থিয়েটারে নেয়া হয়েছে। কিছুক্ষণ আগে তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয় বলে তার স্বজনরা জানিয়েছেন।


গত ১২ জুলাই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে বার্ন ইউনিটের প্রধান প্রফেসর আবুল কালাম আজাদের নেতৃত্বে ৮ সদস্যের টিম মুক্তামনির চিকিৎসা শুরু করেন।

এরই অংশ হিসেবে তার মুক্তামনির হাতে অস্ত্রোপচার করা হচ্ছে বলে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, দেরি আসায় শিশুটির কিডনি, লিবারসহ নানা রোগে ভোগছেন। ফলে অস্ত্রোপচারটি বেশ ঝুঁকিপূর্ণ।

মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন- বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, একই ইউনিটের চিকিৎসক অধ্যাপক ডা. সাজ্জাদ খন্দকার, ঢামেক হাসপাতালের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলাম, মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. টিটু মিয়া, বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসক অধ্যাপক ডা. রায়হানা আউয়াল ও ঢামেক হাসপাতালের চর্মরোগ বিভাগের চিকিৎসক অধ্যাপক ডা. রাশেদ মোহাম্মদ খান।

এদিকে মুক্তামনির চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক ডা. জুলফিকার আলী লেলিন বিষয়টি নিশ্চিত করে বলেন, বিরল রোগে আক্রান্ত শিশুটির খোঁজ-খবর নিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি তার চিকিৎসার সব ব্যয়ভার বহন করবেন। প্রধানমন্ত্রী এর আগেও বিরল রোগে আক্রান্ত আবুল বাজানদারসহ রানা প্লাজায় আহতদের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech