বৃষ্টিপাত থাকবে আরও দুদিন

  

পিএনএস ডেস্ক:মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। এতে আরও দুদিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। তবে আগামী ৫ দিনের মধ্যে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আগামী ৫ দিনের মধ্যে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

শুক্রবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চট্টগ্রাম বিভাগের সীতাকুণ্ডে। এদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত এই অঞ্চলে সর্বোচ্চ ২২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবারও চট্টগ্রাম বিভাগের সীতাকুণ্ডে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়। এই অঞ্চলে সর্বোচ্চ ১৭১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনার মংলায় ৩৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটের শ্রীমঙ্গলে ২৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৫ শতাংশ। ৬টা সন্ধ্যা পর্যন্ত বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৬ শতাংশ।

ঢাকায় শনিবার সূর্যোদয় হয় ৫টা ৩৩ মিনিটে এবং সূর্যাস্ত হবে ৬টা ৩৪ মিনিটে।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech