আজ খোলা হবে মুক্তামণির ড্রেসিং

  16-08-2017 09:24AM


পিএনএস: অপারেশনের পাঁচ দিন পর আজ বুধবার মুক্তামণির ড্রেসিং খোলা হবে। এর আগে তাকে দুই ব্যাগ রক্ত দেওয়া হয়।

এ ব্যাপারে জাতীয় বার্ন ইউনিটের প্রধান সমম্বয়কারী প্রফেসর ডা. সামন্ত লাল সেন বলেন, মঙ্গলবার মুক্তামণিকে দুই ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। বুধবার (আজ) মুক্তামণির ড্রেসিং খোলা হবে এবং চিকিৎসক বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী পুনরায় কবে অস্ত্রোপচার হবে তা চূড়ান্ত করা হবে।

এদিকে বার্ন ইউনিটের পরিচালক ও মুক্তামণির চিকিৎসায় গঠিত বোর্ডের প্রধান প্রফেসর ডা. আবুল কালাম বলেন, মুক্তামণির আরও প্রায় ৬-৭টি অস্ত্রোপচার লাগবে।

প্রসঙ্গত, বিরল রোগে আক্রান্ত মুক্তামণিকে গত ১১ জুলাই ঢাকা মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তামণির চিকিৎসার দায়িত্ব নেন। ভর্তির পর থেকে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর ১২ আগস্ট তার হাতে প্রথম অস্ত্রোপচার করা হয়। ওইদিন থেকেই মুক্তামণি বার্ন ইউনিটের আইসিইউতে ভর্তি রয়েছেন।

ডা. সামন্ত লাল সেন আরো জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় মুক্তামণির খোঁজখবর নিচ্ছেন। মুক্তামণিকে চকলেট, পুতুল ও খেলনা সামগ্রী দিয়েছেন।

এর আগেও প্রধানমন্ত্রীর দেয়া উপহার সামগ্রী পৌঁছে দিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ডা. মো. জুলফিকার আলী লেনিন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন