‘ষোড়শ সংশোধনী নিয়ে আলোচনা হয়েছে, তবে এখনই সবকিছু বলা যাবে না’

  17-08-2017 10:36AM


পিএনএস ডেস্ক: ষোড়শ সংশোধনীর রায় নিয়ে আলোচনা-সমালোচনার মধ্যেই বুধবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেছেন সরকারের গুরুত্বপূর্ণ চার ব্যক্তি। তারা হলেন সরকার প্রধান শেখ হাসিনা, আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বুধবার সন্ধ্যায় তারা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করতে যান।

সূত্র জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগেই বঙ্গভবনে পৌঁছান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বঙ্গভবনে পৌছান শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পর বঙ্গভবনে ঢোকেন আইনমন্ত্রী আনিসুল হক।
সেখানে তারা দীর্ঘ সময় অবস্থান করেন।

জানা যাচ্ছে তারা ষোড়শ সংশোধনীর রায় নিয়েও রাষ্ট্রপতির সঙ্গে কথা বলেছেন। তবে কী কথা হয়েছে তা জানা যায়নি। সংশ্লিষ্ট তা প্রকাশ করতে রাজি হননি।

রাতে বঙ্গভবন থেকে বের হয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় সংবিধানের ষোড়শ সংশোধনী নিয়ে যে রায় এসেছে সে বিষয়টি আলোচনা করেছি। পাশাপাশি দেশের বন্যা পরিস্থিতি এবং ১৫ আগস্ট বঙ্গবন্ধু ভবনকে ঘিরে আত্মঘাতী বোমা হামলার যে পরিকল্পনা ছিল সেটাও আলোচনায় উঠে এসেছে।

কী পদক্ষেপ নিচ্ছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এখনই সবকিছু বলা যাবে না। রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা হয়েছে। প্রধান বিচারপতির সঙ্গেও আলোচনা হয়েছে। এখনো কারো সঙ্গেই আলোচনা শেষ হয়নি। আমরা রাষ্ট্রপতিকে দলীয় ও সরকারের অবস্থান ব্যাখা করেছি। আলোচনা শেষ হয়নি, আরো আলোচনা করতে হবে।

আপনি কী আবার প্রধান বিচারপতির সঙ্গে দেখা করবেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেখা করতে যেতেও পারি। এটা হাইট করার কী আছে? ওপেন সিক্রেট। আমি কয়েকদিন আগে তার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। আপনারা (সাংবাদিক) পাননি। পরে আমি তো অস্বীকার করিনি। আবার দেখা করতে গেলে আপনেরা জানবেন।

রাষ্ট্রপতি কী পরামার্শ দিয়েছেন-এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, কী পরামার্শ দিয়েছেন তা বলা যাবে না। আলোচনা শেষ হয়নি।

খুব শিগগিরই কী ষোড়শ সংশোধনীর রিভিউ করা হবে, জানতে চাইলে কাদের বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। পরে জানাবো।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন