সাংবাদিকদের সঙ্গে ২য় দফার সংলাপে ইসি

  17-08-2017 10:53AM

পিএনএস ডেস্ক: গ্রহণযোগ্য ও সুষ্ঠু একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনী অংশীজনের সঙ্গে ধারাবাহিক সংলাপে করছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (১৬ আগস্ট) গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে প্রথম দফায় সংলাপের পর আজ দ্বিতীয় দফায় বসেছে কমিশন।

বৃহস্পতিবার (১৭ অাগস্ট) সকাল ১০টায় রাজধানীর অাগারগাঁওস্থ নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা এতে সভাপতিত্ব করছেন। অাজকের সংলাপে ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি, জ্যেষ্ঠ সাংবাদিকসহ ৩৪ জন গণমাধ্যম প্রতিনিধিকে সংলাপ অংশ নিতে অামন্ত্রণ জানিয়েছিল কমিশন। যার মধ্যে অনেকেই অনুপস্থিত।

এর অাগে বুধবার (১৬ আগস্ট) দৈনিক পত্রিকার সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে সংলাপ করে নির্বাচন আয়োজনকারী এই সাংবিধানিক সংস্থাটি। দুই দিনে দৈনিক পত্রিকা, অনলাইন, ইলেকট্রনিক ও রেডিও এর সম্পাদক এবং জ্যেষ্ঠ সাংবাদিকসহ মোট ৭১ জন গণমাধ্যম প্রতিনিধিকে সংলাপ অংশ নিতে অামন্ত্রণ জানিয়েছিল কমিশন।

সংলাপে যেসব বিষয় আলোচনায় অগ্রাধিকার পাচ্ছে তা হচ্ছে- গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) বাংলা ভাষায় প্রণয়ন, ভোটে অবৈধ অর্থ ও পেশিশক্তির ব্যবহার বন্ধে আইনি সংস্কার, সংসদীয় এলাকার সীমানা নির্ধারণ, নির্বাচন প্রক্রিয়া সহজ করতে প্রয়োজনীয় সংস্কার করা, প্রবাসী ভোটারদের ভোটদান নিশ্চিত, নির্ভুল ভোটার তালিকা তৈরি এবং সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য রোডম্যাপের বাইরে অতিরিক্ত যেকোনও প্রস্তাবনা।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঘোষিত রোডম্যাপ অনুযায়ী এ সংলাপ করছে ইসি। এর আগে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপ করে কমিশন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন