মেয়র আনিসুল হকের শাররীক অবস্থা এখনো সংকটাপন্ন

  17-08-2017 11:30AM

পিএনএস ডেস্ক: ঢাকা উত্তরের মেয়র আনিসুল হকের শাররীক অবস্থা এখনো সংকটাপন্ন। লন্ডনে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের সর্বশেষ অবস্থা জানিয়েছেন তার পারিবারিক বন্ধু ও নাগরিক টিভির প্রধান পরিচালন কর্মকর্তা ডা. আব্দুন নূর তুষার। তিনি ফেসবুকে এক স্ট্যাটাসে জানিয়েছেন, বৃহস্পতিবার মেয়রের ভেন্টিলেটর খুলে স্বাভাবিকভাবে জাগিয়ে তোলার চেষ্টা করা হতে পারে। তিনি লন্ডনের একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন। বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার নাদিম কাদের বলেন, তিনি এখনও হাসপাতালে আইসিইউতে আছেন। তিনি জানান, ডাক্তাররা আনিসুল হকের চিকিৎসার পর্যালোচনা করবেন। এর আগে, ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মনোয়ার হোসেন জানান, মেয়রের শারীরিক অবস্থা এখন অনেকটা উন্নতির দিকে।

এদিকে মেয়রের পরিবারের পক্ষ থেকে তার শারীরিক অবস্থা জানানোর দায়িত্ব পালন করছেন ডা. আব্দুন নূর তুষার। আজ বৃহস্পতিবার সকালে দেওয়া ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, চিকিৎসকরা আজকে (বৃহস্পতিবার) দিনের কোনো এক সময় আনিস ভাইকে ভেন্টিলেটর থেকে খুলে স্বাভাবিক ভাবে জাগিয়ে তুলতে চেষ্টা করবেন। এটি একটি জটিল প্রক্রিয়া, তাঁর শরীর ধীরে ধীরে স্বাভাবিক পর্যায়ে নিয়ে যেতে চিকিৎসকরা কাজ করবেন। চিকিৎসার অন্যান্য প্রক্রিয়া পাশাপাশি চলবে।

আশা করা যায় তিনি জোরালো ভাবে ঔষধে সাড়া দেবেন। তাঁর সম্পর্কে এভাবে বলতে আমার খুব কষ্ট হয়, কিন্তু সবাইকে অবহিত করার দায়িত্ব আমাকে দেয়া হয়েছে। সবাই প্রার্থনাতে তাঁকে রাখুন।
মেয়র আনিসুল হক সেরিব্রাল ভাসকুলাইটিসে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে সেখানে একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মেয়রের পারিবারিক সূত্র জানায়, মেয়র আনিসুল হক আগে থেকেই কিছুটা অসুস্থ ছিলেন। তবে চিকিৎসকরা তার সমস্যাটা ঠিক ধরতে পারেননি। গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডন যান আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। তিনি সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হয়েছেন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন