অর্থমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে সাংবাদিকদের সড়ক অবরোধ

  20-08-2017 12:43PM

পিএনএস ডেস্ক: মুখে কালো কাপড় বেঁধে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়ক অবরোধ করে রেখেছেন সাংবাদিকেরা। সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিলও করছেন তারা।

নবম ওয়েজবোর্ড সম্পর্কে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বিরূপ মন্তব্যের প্রতিবাদে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এ কর্মসূচি পালন করছে।

এ ছাড়া তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগের দাবিও জানানো হয়েছে এ কর্মসূচি থেকে।

রোববার বেলা সাড়ে ১১টা থেকে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এ কর্মসূচি শুরু হয়েছে।

বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিকেরা ছাড়াও কর্মসূচিতে আরো অংশ নেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ, সহসভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাজাহান মিয়া, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ বলেন, জাতীয় সচিবালয় থেকে অর্থমন্ত্রীর বক্তব্যের প্রত্যাহার সম্পর্কে কোনো আশ্বাস না পাওয়া পর্যন্ত সাংবাদিক সমাজের এ প্রতিবাদ কর্মসূচি চলতে থাকবে।

তিনি বলেন, তথ্যমন্ত্রী ওয়েজবোর্ড নিয়ে তামাশা করেছেন। আমরা তার পদত্যাগ চাই।

গত ৮ আগস্ট অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সচিবালয়ে নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, সাংবাদিকদের ওয়েজবোর্ড আননেসেসারি, টোটালি আননেসেসারি।

তিনি বলেন, সাংবাদিকদের ওয়েজবোর্ড আননেসেসারি, টোটালি আননেসেসারি। বিকজ ইয়োরস স্যালারি স্কেলস আর বেটার দ্যান গভর্নমেন্ট স্যালারি স্কেলস। অর্থমন্ত্রী বলেন, আজকের বৈঠকে বুঝেছি, সরকারি চাকরিজীবীদের তুলনায় সাংবাদিকদের ওয়েজ বোর্ডের বেতন বেশি। সুতরাং, ওয়েজবোর্ড রাখাটা আননেসেসারি।

তিনি আরো বলেন, ঢাকায় ৫০০ পত্রিকা রয়েছে। অল অ্যাবাউট রাবিশ। আমরা সর্বোচ্চ ১৫ থেকে ২০টি পত্রিকার সুযোগ-সুবিধা বা অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত নিতে পারি।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন