ঢাকার সাথে উত্তর বঙ্গের ট্রেন চলাচল সাড়ে ৩৫ ঘন্টা পর স্বাভাবিক - জাতীয় - Premier News Syndicate Limited (PNS)

ঢাকার সাথে উত্তর বঙ্গের ট্রেন চলাচল সাড়ে ৩৫ ঘন্টা পর স্বাভাবিক

  

পিএনএস, কালিহাতী টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের পৌংলী নদীর উপর রেল সেতু ধ্বসে যাওয়া অংশের সাড়ে ৩৫ ঘন্টা পর মেরামত কাজ শেষে হয়েছে। পরে বিকাল সাড়ে পাঁচটায় রংপুর এক্সপ্রেস নামের যাত্রীবাহী একটি ট্রেন রংপুর থেকে ঢাকার দিকে রওনা হয়ে টাঙ্গাইলে পৌংলী নদীর উপরে রেল সেতুর ধ্বসে যাওয়া অংশটি অতিক্রম করে।

এর আগে বিকেল ৪টা ৫মিনিটে মেরামতের জন্য মালামাল বহনকারী একটি ট্রেন পরীক্ষামুলক ভাবে ব্রীজের এপার-ওপার করেছে। সোমবার বিকেল চারটার দিকে ক্ষতিগ্রস্থ অংশের মেরামত কাজ শেষ হয়।

রেলওয়ে পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী রমজান আলী জানান, আমাদের টিমের সাড়ে ৩শত লোক দিন রাত ২৪ ঘন্টা কাজ করেছে। তাছাড়া ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট, পুলিশ ও এলাকাবাসী আমাদেরকে অনেক সহয়োগীতা করেছে। তারা আমাদের সহযোগিতা না করলে আরো অনেক বেশি সময় লাগতো।

তিনি আরোও জানান, পরীক্ষামুলক ট্রেন চলাচল শেষ হয়েছে সোমবার ৪ টার দিকে । সামান্য কিছু ত্রুটি ছিলো তা মেরামত করে বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকার সাথে উত্তরবঙ্গের সরাসরি ট্রেন চলাচল শুরু করা হয়।

উল্লেখ্য, গত রোববার সকাল ৬টায় পৌলী সেতুর অ্যাপ্রোচ ধ্বসে যায়। এতে প্রায় ৩০ ফুট ধ্বসে যাওয়া অংশের মেরামত কাজ শুরু হয় ওই দিন সকাল ১০ টা থেকে। মেরামত কাজে রেলওয়ের পাকশী ও জয়দেবপুর আসা প্রকৌশলীরা দায়িত্ব পালন করেন। রাতে এসে যুক্ত হয় ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech