প্রয়োজন হলে জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েন: সিইসি

  

পিএনএস ডেস্ক : প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, সকল রাজনৈতিক দলের বিশ্লেষণ থাকলে ও নির্বাচন কমিশন যদি মনে করে সেনাবাহিনী ছাড়া নির্বাচন সম্ভব নয়, তাহলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েন করা হবে।

মঙ্গলবার দুপুরে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, সকল দলের অংশগ্রহণে আমরা নির্বাচন চাই। সে কারণেই আমারা সংলাপ শুরু করেছি। বিভিন্ন রাজনৈতিক দলের সাথে সংলাপ হবে। মিডিয়া ব্যক্তিত্বের সাথে সংলাপ হয়েছে। আমাদের সুশীল সমাজের সাথে মত মিনিময় হয়েছে এবং আরো যারা নির্বাচন সম্পৃক্ত ব্যক্তিবর্গ, সংগঠন তাদের সাথে নির্বাচন কমিশন আলোচনা ও মতবিনিময় করবে।

তিনি বলেন, আজকে যেমন মতবিনিময় সভা করলাম। এভাবেই আমরা জনগণকে নিশ্চয়তা দিব যে, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে। নির্বাচন সব দলের অংশগ্রহণ মূলক করতে আমরা প্রচেষ্টা চালাবো।

কে এম নুরুল হুদা বলেন, চ্যালেঞ্জতো সব সময়ই থাকে, সবকিছুতে থাকে। এখানে বড় চ্যালেঞ্জ দেখি না। কারণ সব দল নির্বাচনে অংশ নিলে তা সুষ্ঠু হবে। আশাকরি সাবাই, সবদল নির্বাচনে অংশ নেবে।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন- গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল প্রমূখ।

পরে প্রধান নির্বাচন কমিশনার উপজেলা নির্বাচন অফিসের সামনে একটি বৃক্ষরোপণ করেন ও ভোটার তালিকা হালনাগাদ কেন্দ্র পরিদর্শন করেন।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech