সচিবালয়ে আপাতত মন্ত্রিসভা বৈঠক হবে না

  23-08-2017 05:15AM

পিএনএস ডেস্ক: ঝুঁকিপূর্ণ বিবেচনায় আগামী অন্তত এক বছর সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হবে না।সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত সাপ্তাহিক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এমএন জিয়াউল ইসলাম বলেন, ভবনটি অনেকদিনের পুরনো। এটির অবকাঠামোগত উপযোগিতা পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন রয়েছে। এমনকি সভাকক্ষটিও আধুনিক ও উপযোগী করা প্রয়োজন।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষ ও প্রধানমন্ত্রীর দপ্তর সচিবালয়ের ১ নম্বর ভবনের চার তলায় অবস্থিত। এর উপরে আর কোনো ফ্লোর নেই। এজন্য কয়েকটি রুমে ছাদ চুইয়ে বিভিন্ন রুমে পানি পড়ে। এছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের কোনো কোনো রুম বেশির ভাগ সময় স্যাঁতস্যাঁতে থাকে। যা থেকে উৎকট গন্ধ বের হয়। এ কারণে মন্ত্রিপরিষদ বিভাগের কয়েকটি রুমে অফিস করাও কষ্টকর।

গণপূর্ত অধিদপ্তর সূত্রে জানা গেছে, ভবনটি অনেক পুরনো। এটি ভেঙে নতুন করে করলে সুবিধা হয়। তবে আপাতত চারতলার ছাদ ভেঙে নতুন করে মেরামতের কথাবার্তা চলছে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সচিবলায়ের এই এক নম্বর ভবনেই অফিস করতেন। এখনো তার অফিস কক্ষটি সেখানে রয়েছে। তবে সেটি কেউ ব্যবহার করেন না।



পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন