মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থার উন্নতি

  23-08-2017 05:23AM

পিএনএস ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ এরই মধ্যে কাজ করতে শুরু করেছে। তিনি খুব দ্রুত সুস্থ হয়ে যাবেন বলে লন্ডনের চিকিৎসকরা আশাবাদী। তবে চিকিৎসকদের ওষুধ প্রয়োগে তিনি কিছুটা অস্বস্তিতে থাকার কারণে ঘুমের ওষুধ দিয়ে এখনো তাকে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে।

চলতি সপ্তাহের শেষদিকে হাসপাতালের সংশ্লিষ্ট চিকিৎসকরা তাকে স্বাভাবিকভাবেই জাগিয়ে তোলার চেষ্টা করবেন। মানবজমিনকে এসব তথ্য জানিয়েছেন মেয়র আনিসুল হকের ব্যক্তিগত সহকারী মিজানুর রহমান।

তিনি জানান, মেয়রের শরীরের সব অঙ্গ-প্রত্যঙ্গ ঠিকমতো কাজ করছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। মেয়রকে (স্টেরয়েড ও অন্যান্য ওষুধ) যে ওষুধ দেয়া হচ্ছে এতে তিনি কিছুটা আন-ইজি ফিল করার কারণে তাকে ঘুমের ওষুধ দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে।

ডাক্তার বলেছেন আগামী তিন দিনের মধ্যে ঘুমের ওষুধ কমিয়ে তাকে জাগিয়ে তোলা হবে। তাছাড়া মেয়র সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হওয়ায় শারীরিক অবস্থার পুরোপুরি উন্নতি না হওয়া পর্যন্ত সেখানেই নিবিড় পর্যবেক্ষণে থাকবেন।

প্রসঙ্গত ২৯শে জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডন যান আনিসুল হক। সেখানে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ১৩ই আগস্ট তাকে স্থানীয় একটি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। মেয়র মস্তিষ্কের রক্তনালীর প্রদাহে আক্রান্ত হয়েছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। লন্ডনে ব্যক্তিগত সফর শেষে ১৪ই আগস্ট তার দেশে ফেরার কথা ছিল। পরিবারের পক্ষ থেকে আনিসুল হকের জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।



পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন