আল্টিমেটাম শেষ হচ্ছে আজ, প্রধান বিচারপতির পদত্যাগ না আন্দোলন?

  24-08-2017 10:22AM


পিএনএস ডেস্ক: বহুল আলোচিত সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও পর্যবেক্ষণ মন্তব্য ঘিরে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের দেয়া ৪৮ ঘন্টার আল্টিমেটাম শেষ হচ্ছে আজ । দু’দিন আগে তারা এ সময় বেঁধে দিয়ে প্রধান বিচারপতি এস কে সিনহাকে পদত্যাগের আহ্বান জানিয়েছিল পরিষদের নেতারা। অন্যথা কঠোর আন্দোলনে নামবেন এমন হুঁশিয়ারিও দিয়েছিলেন।

ফলে আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি এস কে সিনহাকে পদত্যাগ না করলে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের নেতারা কী করবেন সেদিকেই এখন সবার দৃষ্টি।

প্রসঙ্গত, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও পর্যবেক্ষণ মন্তব্য ঘিরে সরকার ও বিচার বিভাগ মুখোমুখিই হয়নি, গোটা রাজনৈতিক অঙ্গন উত্তপ্তই হয়নি, আওয়ামী লীগ রীতিমতো পদত্যাগের জন্য প্রধান বিচারপতির ওপর প্রবল চাপ সৃষ্টি করেছে।

গত কয়েকদিন ধরে প্রধান বিচারপতির পদত্যাগ চেয়ে সরকার ও তার দলের মন্ত্রী-নেতাদের আক্রমণাত্নক বক্তব্য চলছে। উত্তপ্ত পরিস্থিতি ও চাপের মুখে প্রধান বিচারপতি এস কে সিনহা পদত্যাগ করবেন এমন সম্ভাবনাও দেখা যাচ্ছে না।

এদিকে সমঝোতার কোনো আলামতও দৃশ্যমান নয়। সরকার পক্ষ কোনো ছাড় দেবেন তার লক্ষণও নেই। এমনি পরিস্থিতিতে আজ প্রধান বিচারপতি পদত্যাগ করে বিদায় গ্রহণ না করলে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ কি কঠোর আন্দোলনের কর্মসূচি দেবে? পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়াবে, কি হবে তার পরিণতি? তা নিয়েই সকল মহলে উদ্বেগ উৎকণ্ঠা রয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন