ইনকিলাব পরিস্থিতিতে ডিইউজের উদ্বেগ

  

পিএনএস ডেস্ক : ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজের নির্বাহী পরিষদের এক জরুরি সভা আজ শনিবার ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ডিইউজের সভাপতি কবি আবদুল হাই শিকদার সভায় সভাপতিত্ব করেন।

সভায় দৈনিক ইনকিলাব থেকে চাকরিচ্যুৎ সাংবাদিকদের ন্যায্য পাওনা পরিশোধ এবং সম্প্রতি সংঘটিত ঘটনাবলি নিয়ে বিষদ আলোচনা হয়।
নির্বাহী পরিষদ চাকরিচ্যুৎ সাংবাদিকদের পাওনা পরিশোধে ইনকিলাব কর্তৃপক্ষের গড়িমসি এবং এ ঘটনাকে কেন্দ্র করে পত্রিকাটির প্রকাশনা অনিশ্চিত অবস্থার দিকে ঠেলে দেয়ার ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় চাকরিচ্যুৎ সাংবাদিকদের সমুদয় পাওনা পরিশোধে অবিলম্বে ডিইউজের সঙ্গে কর্তৃপক্ষকে আনুষ্ঠানিক বৈঠকের উদ্যোগ নেয়ার আহ্বান জানানো হয়। অন্যথায় ইউনিয়ন কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

সভায় ১৪ সেপ্টেম্বর ইনকিলাব ভবনের সামনে অনাকাক্সিক্ষত একটি ঘটনার নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। একইভাবে ইনকিলাবে কর্মরত সাংবাদিকদের জড়িয়ে একটি মামলা হওয়ায় ঘটনায় সভায় গভীর উৎকণ্ঠা প্রকাশ করা হয়।

এ ব্যাপারে সংশ্লিষ্টদের আরো সংযত হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়। এ নিয়ে আর যেন নিজেদের মধ্যে এবং সাংবাদিক সমাজের জন্য বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি না হয়, সে ব্যাপারে সবাইকে পেশার মর্যাদা রক্ষায় আরো যত্নবান হওয়ার অনুরোধ করা হয়।

নির্বাহী পরিষদের সভায় সর্বসম্মত সিদ্ধান্তে উদ্ভূত সমস্যা সমাধানকল্পে ডিইউজের পক্ষ থেকে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়। সমন্বয় কমিটি সদস্যরা হলেন : ডিইউজের সহ-সভাপতি খুরশীদ আলম, বাসস ইউনিট প্রধান আবুল কালাম মানিক, ডিআরইউর সহ-সভাপতি ও ডিইউজের সদস্য আবু দারদা জুবাইর।

উক্ত কমিটিকে বিষয়টি সুষ্ঠু সমাধানের লক্ষ্যে সংঘটিত ঘটনা পর্যবেক্ষণ এবং সব পক্ষের সঙ্গে আলোচনাপূর্বক দ্রুত সমাধানের সহজ পথ উন্মোচনের দায়িত্ব দেয়া হয়।

সভায় দৈনিক ইনকিলাবে অচিরেই ডিইউজের একটি বর্ধিত সভা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

জরুরি সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, সহ-সভাপতি খুরশীদ আলম ও সৈয়দ আলী আসফার, প্রচার সম্পাদক আকন আবদুল মান্নান, বাসস ইউনিট প্রধান আবুল কালাম মানিক, ডিইউজে নির্বাহী পরিষদের সদস্য আমিনুল ইসলাম ও সাখাওয়াত হোসেন মুকুল, ইনকিলাবের ইউনিট প্রধান উমর ফারুক আল হাদী, ডেপুটি ইউনিট প্রধান মোঃ সানাউল্লাহ, এশিয়া বাণীর ইউনিট প্রধান আবদুল হান্নান প্রমুখ।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech