ঘুষ ছাড়া পুলিশে চাকরি পেয়ে শুকরিয়া আদায়

  19-09-2017 05:49AM

পিএনএস ডেস্ক: বিনা টাকায় পুলিশের সার্জেন্ট পদে চাকরি পাওয়ায় ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। তার নাম ইমরান হোসেন রুবেল।

সোমবার তিনি তার ফেসবুক পোস্টে লিখেন- শুকরিয়া মহান আল্লাহর কাছে। অবশেষে একটা সরকারি চাকুরির জন্য প্রাথমিকভাবে সুপারিশকৃত হলাম (পুলিশের সার্জেন্ট)।

এজন্য তিনি বাংলাদেশ পুলিশ প্রশাসনসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কেও ধন্যবাদ জানান। তিনি তার ফেসবুকে লেখেন, ‘কোনো ধরনের যোগাযোগ ও ঘুষ ছাড়া আমাকে প্রাথমিকভাবে সুপারিশ করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ।’

ফেসবুকে এমন পোস্ট দেয়ার পর তা নিয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। অনেকেই তার এই বক্তব্যকে স্বাগত জানিয়ে লিখেন, একটা সময় ছিল এসব নিয়োগে টাকা ছাড়া কোনো কথাই ছিল না। কিন্তু এখন বিনা টাকায় এমন চাকরি পাচ্ছেন তরুণরা।

রকিবুল ইসলাম ঐতিহ্য নামে একজন তার ফেসবুকে লিখেন, বিএনপি-জামায়াতের আমলে বগুড়া সরকারী আজিজুল হক কলেজ থেকে ২২জন এএসপি নিয়োগ পেয়েছিল। কিন্তু এখন চিত্র পাল্টেছে। বিনা টাকায় মেধাবী শিক্ষার্থীরাই সরকারি চাকরি পাচ্ছে।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, ‘পুলিশের নিয়োগে স্বচ্ছতা নিশ্চিত করতে আমরা কাজ করছি। কেউ যদি বলে টাকার বিনিময় চাকরি হয় সেটা ভুয়া কথা। এখন আর সেই সুযোগ নেই।’

মন্ত্রী জানান, পুলিশে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটায় চাকরি হয়। আর ১০ শতাংশ নারী কোটা। আরও ১০ শতাংশ কোটা আছে। কিন্তু বাকি ৫০ শতাংশ সাধারণ কোটায় আমরা মেধাবীদের নিয়োগ করছি। এটি নিয়ে কেউ প্রশ্ন করার অবকাশ নেই। সেটি আমরা নিশ্চিত করছি। আমরা চাই মেধাবীরাই প্রশাসনে আসুক। তারা দেশের নেতৃত্ব দিক।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন