শেখ হাসিনা হত্যা ষড়যন্ত্রে ভিনদেশি নারী জড়িত!

  

পিএনএস ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনকে হত্যার ষড়যন্ত্রে ভিনদেশি এক নারী দূতাবাস কর্মকর্তা জড়িত রয়েছেন বলে নিশ্চিত করেছে বাংলাদেশের সংশ্লিষ্ট নির্ভরযোগ্য সূত্র। একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানিয়েছে, পাকিস্তানি গোয়েন্দা সংস্থার এজেন্ট হয়ে তিনি বর্হিবিশ্বের বাংলাদেশের একটি ডেপুটি হাইকমিশন অফিসে কর্মরত রয়েছেন।

সূত্রটি জানিয়েছে, ‘ম’ অধ্যাক্ষরের এই নারী কর্মকতা পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের হয়ে বাংলাদেশের ষড়যন্ত্রকারীদের সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করেছেন। এমনকি তাদের জন্য বরাদ্দকৃত অর্থও তিনি বাংলাদেশে নিয়ে এসেছেন ফরেন ব্যাংক একাউন্টের (এফসি) মাধ্যমে। তার সেই একাউন্টের বিস্তারিত গোয়েন্দারা নজরদারিতে নিয়েছেন।

একটি সূত্র আরো জানিয়েছে, গত ২৪ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করা হয়। বাংলাদেশ ও ভারতীয় কাউন্টার টেরোরিজম বিভাগের কর্মকর্তাদের কৌশলের কারণে তাদের সেই পরিকল্পনা ভেস্তে যায়।

২৩ সেপ্টেম্বর ভারতের সংবাদ মাধ্যম নিউজ ১৮ এ সুবীর ভৌমিক ও মনোজ গুপ্তের করা এক প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত নিরাপত্তায় নিয়োজিত স্পেশাল সিকিউরিটি ফোর্সের সাত সদস্য তাকে হত্যার পরিকল্পনা করেন। ওই প্রতিবেদনে আরো দাবি করা হয়, জঙ্গি সংগঠন জামায়াত-উল-মুজাহিদিন এর সঙ্গে হাত মিলিয়ে তারা প্রধানমন্ত্রীকে হত্যার পরিকল্পনা করেছিল।

এরপর খবরটিকে শতভাগ সত্যি দাবি করে টেলিফোনে বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর টিভিতে নিজের অবস্থান ব্যক্ত করেন সুবীর ভৌমিক।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech