বাংলাদেশী শান্তিরক্ষী নিহত হওয়ায় জাতিসংঘ মহাসচিবের শোক, নিন্দা

  


পিএনএস ডেস্ক: আফ্রিকার দেশ মালিতে বাংলাদেশী তিন শান্তিরক্ষী নিহত হওয়ায় শোক প্রকাশ করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্টনিও গুতেরাঁ। বাংলাদেশ সরকার ও নিহতের শোকাহত পরিবার পরিজনের প্রতি তিনি সমবেদনা প্রকাশ করেছেন। বলেছেন, তিনি আশা করছেন সংশ্লিষ্ট সবাই শোক কাটিয়ে উঠবেন। এ খবর দিয়েছে জাতিসংঘ নিউজ সেন্টার। ওদিকে আইএসপিআরের এক বিবৃতিতে জানানো হয়েছে, নিহতরা হলেন, সার্জেন্ট আলতাফ, ইএমই (দিনাজপুর), ল্যান্স কর্পোরাল জাকিরুল, আর্টিলারি (নেত্রকোনো), সৈনিক মনোয়ার, ইস্ট বেঙ্গল (বরিশাল)।

এতে আরো জানানো হয় শনিবার বাংলাদেশী শান্তিরক্ষীদের সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষ হয়। সন্ত্রাসীদের তারা সফলভাবে প্রতিহত করে ক্যাম্পে ফেরার পথে তাদের ওপর আরো শক্তিশালী সন্ত্রাসীরা আক্রমণ চালায়। এ হামলাও তারা প্রতিহত করে দেন। সংঘর্ষের এক পর্যায়ে পুঁতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইজ (আইইডি) বিস্ফোরণে নিহত হন বাংলাদেশী ওই তিন শান্তিরক্ষী। আহত হন চার জন। তারা হলেন, মেজর জাদিদ, পদাতিক (ঢাকা), কর্পোরাল মহিম, পদাতিক (নোয়াখালী, সৈনিক সবুজ, পদাতিক (নওগাঁ) এবং সৈনিক সরোয়ার, পদাতিক (যশোর)।

জাতিসংঘ নিউজ সেন্টার জানিয়েছে, এ হামলার নিন্দা জানিয়েছেন মহাসচিব। মালিতে টেকসই শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠায় জাতিসংঘের অঙ্গীকারের কথা তিনি পুনর্ব্যক্ত করেছেন। তিনি মালি সরকার ও সশস্ত্র গ্রুপগুলোকে শান্তিচুক্তি বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech