চিকিৎসকদের গলাকাটা ব্যবসা পরিহার করার আহ্বান: রাষ্ট্রপতি

  11-10-2017 10:40PM

পিএনএস : চিকিৎসার নামে রাতারাতি টাকা বানাতে রোগীদের সঙ্গে প্রতারণা না করা এবং গলাকাটা আচরণ পরিহার করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার রাষ্ট্রপতির সঙ্গে স্থানীয় সমবায় কেন্দ্রে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালের (পিএইচএমসিএইচ) শিক্ষক ও শিক্ষার্থীরা সাক্ষাত করতে গেলে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, এক শ্রেণির চিকিৎসক ও সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিরা চিকিৎসার নামে লোকদের সঙ্গে নিয়মিত প্রতারণা করে... এটা আসলেই একটা অত্যন্ত লজ্জাজনক কাজ।

রাষ্ট্রপতি চিকিৎসা পেশাকে একটা মহান পেশা হিসেবে অভিহিত করে বলেন, এই পেশার সঙ্গে জড়িত ব্যক্তিরা টাকা আয় করতে এবং একই সঙ্গে সাধারণ লোকদের সেবা দিয়ে সহায়তা করতে পারেন।

তবে তিনি চিকিৎসকদের প্রতি ধনী হওয়ার প্রবণতা ত্যাগ এবং রোগীদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করার আহ্বান জানান। রাষ্ট্রপতি চিকিৎসকদের পরামর্শ দিয়ে বলেন, ভালো ব্যবহার করুন এবং রোগী বান্ধব চিকিৎসক হোন... গলাকাটা ব্যবসা পরিহার করুন। বিশ্ব প্রতিযোগিতায় টিকে থাকার জন্য আন্তরিকভাবে পড়াশোনা করুন।

রাষ্ট্রপতি বলেন, যেহেতু এই মেডিকেল কলেজটি আমার নামে হয়েছে অতএব অনুগ্রহ করে আমার ভাবমূর্তি উজ্জ্বল করার চেষ্টা করুন... আমার মৃত্যুর পরও যেন এটা বিনষ্ট না হয়।

কলেজের প্রিন্সিপাল এএনএম নওশেদ খান রাষ্ট্রপতিকে পিএএইচএমসিএইচ-এর সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। পরে রাষ্ট্রপতি কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা আইনজীবী সমিতির সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন এবং কিশোরগঞ্জ গুরুদয়াল কলেজও পরিদর্শন করেন। এখানে তিনি ষাটের দশকের শেষ দিকে অধ্যায়ন করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন