বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে ১২ জানুয়ারি

  

পিএনএস ডেস্ক: বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আগামী ১২ জানুয়ারি শুরু হয়ে ১৪ জানুয়ারি শেষ হবে। আর দ্বিতীয় পর্ব ১৯ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ২১ জানুয়ারি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সোমবার বিশ্ব ইজতেমা নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক এক সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি একটি কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে বসে নিরাপত্তা দেখভাল করবেন। অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী এই নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন।

তিনি বলেন, ‘নিরাপত্তার জন্য যা যা ব্যবস্থা করা প্রয়োজন, তা আমরা করেছি এবং সাত দিন আগে জানিয়ে দেওয়া হবে কোন কোন জেলার পার্কিং স্থান কোথায় কোথায় থাকবে।’

যেসব দেশে বাংলাদেশের দূতাবাস নেই, সেসব দেশের নাগরিকরা ইজতেমায় অংশ নিতে বাংলাদেশে ৩০ দিনের অন-অ্যারাইভাল ভিসা পাবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

রোহিঙ্গারা ইজতেমায় অংশ নিতে পারবেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রোহিঙ্গারা বিদেশি নাগরিক, সুতরাং বিদেশি নাগরিকরা যে প্রক্রিয়ায় ইজতেমায় অংশ নেবেন, তাদেরও সেই প্রক্রিয়ার মধ্যদিয়ে আসতে হবে।’

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহীদুল হক, র্যা ব মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া প্রমুখ।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech