‘গণমাধ্যমে সপ্তাহে ৪৮ ঘণ্টার বেশি ডিউটি করলে বাড়তি ভাতা’

  

পিএনএস ডেস্ক: বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা কর্মক্ষেত্রে সপ্তাহে ৪৮ ঘণ্টার বেশি ডিউটি করলে তাদের অতিরিক্ত ভাতা দিতে হবে। এমন শর্ত রেখে গণমাধ্যম কর্মী (চাকরির শর্তাবলি) আইন ২০১৭ এর খসড়া প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়। তথ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.moi.gov.bd) আইনের খসড়া প্রকাশ করা হয়েছে।

ওই খসড়ায় বলা হয়েছে— কোনো গণমাধ্যমকর্মীকে গণমাধ্যম প্রতিষ্ঠানে সপ্তাহে ৪৮ ঘণ্টা কাজ করতে হবে। তবে ৪৮ ঘণ্টার বেশি কাজের জন্য ওই গণমাধ্যমকর্মী বিধি মোতাবেক অধিকাল ভাতা প্রাপ্য হবেন।

এখানে সপ্তাহ বলতে সাতদিনের সমষ্টি বোঝানো হয়েছে। যার শুরু হবে শনিবার মধ্যরাত থেকে।

গণমাধ্যমকর্মীদের ছুটি বিষয়ে বলা হয়েছে : প্রত্যেক কর্মী সপ্তাহে একদিন ছুটি ভোগ করবেন। এছাড়া পঞ্জিকা বছরে ১০ দিন নৈমত্তিক ছুটি নিতে পারবেন। তবে কেউ যদি এই ছুটি ভোগ না করেন তাহলে তা পরের বছরে যুক্ত হবে না। এ বছরের ছুটি পরের বছর কাটানো যাবে না।

অর্জিত ছুটির বিষয়ে বলা হয়েছে— একজন গণমাধ্যমকর্মী প্রতি ১১ দিনে ১ দিন ছুটি অর্জন করবেন। কোনো কর্মী এই ছুটি ভোগ না করলে তা বছরান্তে জমা থাকবেন। চাকরি শেষে তিনি এই ছুটির বিনিময়ে আর্থিক সুবিধা পাবেন

খসড়াটির ওপর আগামী ২৫ অক্টোবরের মধ্যে নিম্ন লিখিত ঠিকানায় লিখিত আকারে বা ই-মেইলে মতামত প্রদানের জন্য তথ্য মন্ত্রণালয় সকলকে অনুরোধ জানিয়েছে তথ্য মন্ত্রণালয়। টেলিফোন : ৯৫৪০৪৬২; ই-মেইল : as.press@moi.gov.bd.


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech