সরকারি-বেসরকারি সাত প্রতিষ্ঠানের ১১ কন্টেইনার জাহাজ সংগ্রহ

  19-10-2017 08:17PM

পিএনএস ডেস্ক: দেশের অভ্যন্তরে এক বন্দর থেকে অন্য বন্দরে কন্টেইনার পরিবহনের জন্য সরকারি-বেসরকারি সাতটি প্রতিষ্ঠান ১১টি কন্টেইনার জাহাজ নির্মাণ ও আমদানি করেছে। ১৩টি কন্টেইনার জাহাজ নির্মাণাধীন রয়েছে।

বৃহস্পতিবার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভা কক্ষে কন্টেইনার জাহাজ নির্মাণ ও আমদানি সংক্রান্ত সভায় এসব তথ্য জানানো হয়। নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বৈঠকে সভাপতিত্ব করেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. রফিকুল ইসলাম, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান ড. প্রকৌশলী জ্ঞান রঞ্জন শীল, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক, নৌপরিবহন অধিদফরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এ কে এম ফারুক হাসান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নৌপরিবহন মন্ত্রণালয় দেশের অভ্যন্তরে এক বন্দর থেকে অন্য বন্দরে কন্টেইনার পরিবহনের জন্য সরকারি-বেসরকারি ৪১টি প্রতিষ্ঠানকে কন্টেইনার জাহাজ নির্মাণ ও আমদানির অনুমোদন দেয়। এর মধ্যে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ তিনটি, করিম গ্রুপ দুটি ও ক্রিস্টাল লজিস্টিকস একটি জাহাজ সংগ্রহ এবং বাংলাদেশ নৌবাহিনী দুটি, নিপা পরিবহন, আরিয়ান ট্রেডার্স লিমিটেড ও এম এস টি মেরিন সার্ভিসেস লিমিটেড একটি করে জাহাজ নির্মাণ করেছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন