মালয়েশিয়ায় ভূমিধসে নিহত ৩, বাংলাদেশি ১১ প্রবাসী মৃত্যুর শঙ্কা

  21-10-2017 02:59PM

পিএনএস ডেস্ক: মালয়েশিয়ার পেনাং প্রদেশে ভূমিধসে তিনজন বিদেশি নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। উত্তর-পশ্চিমাঞ্চলীয় পেনাংয়ের রাজধানী জর্জ টাউনে শনিবারের এই ঘটনায় বাংলাদেশিসহ আরো ১১ শ্রমিক নিখোঁজ রয়েছেন।

দেশটির সংবাদ মাধ্যম দ্য স্টার অনলাইন জানিয়েছেন, ধ্বংসস্তুপ থেকে দুজন ইন্দোনেশীয় ও একজন মিয়ারমারের শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ সময় সামান্য আহতাবস্থায় আরো দুজন শ্রমিককে উদ্ধার করার কথাও জানিয়েছে কর্তৃপক্ষ।

পেনাং জরুরি উদ্ধার বিভাগের পরিচালক সাদন মোখতার বলেন, নিখোঁজদের উদ্ধার করতে ৩৫ মিটার মাটি খনন করতে হবে। তিনটি কুকুরসহ নিখোঁজদের উদ্ধার করতে কে-নাইন ইউনিটকে মোতায়েন করেছি।

আটকে পড়াদের মধ্যে অধিকাংশই বাংলাদেশি, ইন্দোনেশিয়া ও মিয়ামারের রোহিঙ্গা নাগরিক বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় একজন মালয়েশিয়ান কন্সট্রাকশন সাইট সুপারভাইজারও মাটিচাপা পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে বাংলাদেশী নির্মাণ শ্রমিক জসিম হুসেইন আহমাদ ওয়াশিংটন পোস্টকে জানিয়েছেন, হঠাৎ করেই ভূমিধসের ঘটনা ঘটে। আমার বন্ধুরা বের হওয়ারও সুযোগ পায়নি।
পেনাংয়ের সিটি মেয়র মাইমুনাহ মোহামাদ শরিফ বলেন, দ্বীপটিতে এখন শুষ্ক মৌসুম চলছে কিন্তু ঠিক কী কারণে এই ভূমিধসের ঘটনা ঘটল সেটা স্পষ্ট নয়।

ওই নির্মাণ সাইটে পাশাপাশি দুইটি ৪৯-তলা টাওয়ার নির্মাণ করা হচ্ছিল। তবে ভূমিধসের কারণ সম্পর্কে এখনও জানা যায়নি।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন