বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ’র প্রতিনিধিদলের সাক্ষাৎ

  

পিএনএস : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের নেতৃত্বে আট সদস্যের একটি প্রতিনিধিদল সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেছে। সাক্ষাৎকালে উপাচার্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

উপাচার্য জানান, বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে প্রতিদিন প্রায় আট হাজার রোগীকে চিকিৎসা দেয়া হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাক্ষেত্রে গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কেও রাষ্ট্রপতিকে অবহিত করেন।

অধ্যাপক ডা. কামরুল হাসান খান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে রাষ্ট্রপতিকে উপস্থিত থাকার আমন্ত্রণ জানান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, চিকিৎসকদের সামাজিক দায়িত্ব অত্যধিক। চিকিৎসাক্ষেত্রে আধুনিকায়ন দ্রুতগতিতে হচ্ছে, তাই চিকিৎসকদের সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় দেশের একটি বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান। উন্নত চিকিৎসার পাশাপাশি গবেষণা কার্যক্রমে গুরুত্ব দেয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে পরামর্শ দেন তিনি।

রাষ্ট্রপতি বিভিন্ন রোগ ও চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উদ্যোগী হওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। বাসস

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech