মওলানা ভাসানী ছিলেন এক দুঃসাহসী রাজনীতিবিদ

  

পিএনএস : স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদ বিরোধী সংগ্রামের মহানায়ক মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চট্টগ্রাম মহানগর আয়োজিত আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেছেন, জাতীয় ইতিহাসের বিভিন্ন স্তরে, বিভিন্ন সময়ে মানব সমাজ আর রাষ্ট্রের প্রয়োজনে বিভিন্ন প্রতিভার জন্ম হয়। মজলুম জননেতা মওলানা ভাসানীর আবির্ভাবও এমন একটি ঐতিহাসিক পটভূমিতে সমাজ আর রাষ্ট্রের প্রয়োজনে।

ন্যাপ চট্টগ্রাম মহানগর সভাপতি ওসমান গণি সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. আবদুস শুক্কুরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখনে চট্টগ্রাম মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সফিয়ান, বক্তব্য রাখেন মহানগর বিএনপি সহ-সভাপতি মো. নাজিমউদ্দিন, জাতীয় পার্টি (জাফর) সাধারণ সম্পাদক এম. কামাল উদ্দীন, লেবার পার্টি সাধারণ সম্পাদক এম. মুজিবুর রহমান, বিএনপি মহানগর যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন (লিপু), ভাসানী অনুসারী পরিষদের অন্যতম নেতা জামাল উদ্দীন, মানবাধিকার নেতা মুহিউদ্দিন চৌধুরী জিকু, । গণতান্ত্রিক যুবদল নেতা বি.এম ছাইদুল হক, ন্যাপ মহানগর সাংগঠনিক সম্পাদক অমল বড়ুয়া বিজয়, আবদুর রহমান, ম হামিদ, ছাত্রনেতা আবদুল মাবুদ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্হিতে ছিলেন

নেতৃবৃন্দ বলেছেন, মওলানা ভাসানী আজীবন দেশের জন্য-মানুষের জন্য লড়াই করেছেন, সংগ্রাম করেছেন, কথা বলেছেন। দেশ ও জাতির কল্যাণ ছাড়া তাঁর মাথায় অন্যকিছু ছিল না। তিনি আজীবন সংগ্রাম প্রিয় মানুষ ছিলেন। তার দেশপ্রেম জাতিকে মুগ্ধ করেছিল। আজ দেশে গণতন্ত্র ও জনগনের অধিকার বলতে কিছু নেই। চারদিকে ভয়-ভীতি আর দুঃশাসনের মধ্যে আমাদের প্রতিটি মুহুর্ত কাটাতে হচ্ছে। জাতিকে এখান থেকে মুক্ত করতে হলে মওলানা ভাসানীর মত দেশপ্রেমিক ও সাহসী নাগরিক হতে হবে।

তারা বলেন, এক কথায় মওলানা ভাসানী ছিলেন দুঃসাহসী ও চিরবিদ্রোহী রাজনীতিবিদ। তারা বলেন, মওলানা ভাসানীর মত আজীবন সংগ্রামী, দেশপ্রেমিক জাতীয় নেতাকে আমরা যথাযথ সম্মান দিতে পারি নাই। জাতি হিসাবে এটি আমাদের জন্য লজ্জার। মওলানা ভাসানী একজন আদর্শ রাজনীতিক। তার সংগ্রামী জীবন, বিদ্রোহী চেতনা ঘুমেরঘোরে আচ্ছন্ন জাতিকে অধিকার আদায়ের অনুপ্রেরনা যোগায়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech