রাজধানীতে তীব্র যানজটে জনভোগান্তি

  18-11-2017 04:07PM

পিএনএস ডেস্ক: রাজধানীর সোহরাওয়াদী উদ্যানে নাগরিক সমাবেশকে কেন্দ্র করে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও আবার পরিবহন সংকটের ফলে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি প্রদান উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ ঘিরে বন্ধ করে দেওয়া হয়েছে শাহবাগসহ বিভিন্ন এলাকা সড়ক। এছাড়া সমাবশের প্রভাব পড়ছে রাজধানীর অন্যান্য এলাকায়ও। সমাবেশে অংশ নিতে সকাল থেকে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাসহ বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকরা সোহরাওয়ার্দী উদ্যানের দিকে দলে দলে রওনা হন। এতে করে বিভিন্ন সড়কে যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা যায়, শাহবাগ, আজিমপুর, মৎসভবন মোড় থেকে শাহবাগের প্রধান সড়কমুখী সড়ক ব্যারিকেড দিয়ে বন্ধ রাখা হয়েছে। অন্য সড়কে সকাল থেকে যান চলাচল করছিল। কিন্তু, বেলা বাড়ার সঙ্গে নেতাকর্মীরা সমাবেশস্থলের দিকে আসতে শুরু করেন। তার পর থেকে সড়কগুলো বন্ধ করে দিতে দেখা যায়। এছাড়া চানখারপুল থেকে শাহবাগ আসার সড়কে যান চলাচল কিছুটা নিয়ন্ত্রণ করা হয়েছে। কাঁটাবন মোড় এলাকার সড়ক বন্ধ করে দেওয়ায় অত্র এলাকায় দেখা দিয়েছে তীব্র যানজট। গুলিস্তান ও মতিঝিলের গাড়িগুলো পল্টন মোড় থেকে সোজা কাকরাইল হয়ে সার্কিট হাউস দিয়ে মগবাজার মোড় এবং বাংলামটর দিয়ে চলাচল করছে।

বকশিবাজার মোড়ের রাস্তার পাশেও ব্যারিকেড রাখা আছে। তবে রাস্তা বন্ধ করা হয়নি। পলাশী মোড়ের রাস্তায় আস্তে আস্তে বাড়ছে যানজট। তবে নীলক্ষেত মোড়ে পরিবহন সংকটে ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। পল্টন থানার এসআই মনিরুল ও কাঁটাবন এলাকার এক পুলিশ সার্জেন্ট বলেন, শাহবাগের মতো গুরুত্বপূর্ণ সড়ক বন্ধ করলে যানজট হবে সেটাই স্বাভাবিক। তারা বলেন, এরপর আমরা সাধ্যমত চেষ্টা করছি যানবাহন নিয়ন্ত্রণের।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোসলেহ উদ্দিন আহম্মেদ জানান, সমাবেশস্থলকে কেন্দ্র করে ভারী যানবাহন নিয়ন্ত্রণ করা হচ্ছে। তিনি বলেন, আশা করি, খুব বেশি যানজট সৃষ্টি হবে না। আমাদের ট্রাফিক পুলিশ যানজট নিরসনে ব্যাপক কাজ করছে। তিনি বলেন, কিছু সড়ক বন্ধ থাকায় এই যানজট দেখা দিতে পারে। তবে তা মোকাবেলায় অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন