বাংলাদেশের মানুষকে পোপের শুভেচ্ছা

  21-11-2017 09:41PM

পিএনএস ডেস্ক : ঢাকা সফরে আসার আগে বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা ও বন্ধুত্বের বার্তা পাঠিয়েছেন রোমান ক্যাথলিক চার্চের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

মঙ্গলবার এক ভিডিও বার্তায় বাংলাদেশে খ্রিস্ট ধর্মের অনুসারীদের আশির্বাদ জানিয়েছেন তিনি। ভ্যাটিকানের ক্যাথোলিকনিউজ এজেন্সি এ তথ্য জানিয়েছে।

পোপ তার ভিডিও বার্তায় বলেন, বাংলাদেশের জনগণের সঙ্গে সাক্ষাৎ করতে এবং তাদেরকে যিশুর পুনর্মিলন, ক্ষমা এবং শান্তির বাণী শোনানোর অপেক্ষায় আছেন তিনি।

বার্তায় তিনি বলেন, ‘আর কয়েকদিনের মধ্যে বাংলাদেশ সফরের জন্য প্রস্তুতি নিচ্ছি। বাংলাদেশের মানুষকে আমি শুভেচ্ছা ও বন্ধুত্বের বার্তা জানাতে চাই। আমি অপেক্ষায় আছি সেই সময়ের, যখন আমরা মিলিত হব।’

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে পোপ ফ্রান্সিস আগামী ৩০ নভেম্বর বাংলাদেশ সফরে আসছেন। ঢাকায় আসার আগে ২৭ থেকে ৩০ নভেম্বর তিনি মিয়ানমার সফর করবেন।

২ ডিসেম্বর পর্যন্ত তিনি বাংলাদেশে থাকবেন। সফরকালে পোপ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন।

তিনি সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। এছাড়া ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরও পরিদর্শন করবেন।

বাংলাদেশের খ্রিস্টান ধর্মাবলম্বীদের একটি উপাসনা অনুষ্ঠানে তিনি পৌরহিত্য করবেন। ওই অনুষ্ঠানে ১৬ জন ডিকনকে ধর্মযাজক পদে অভিষিক্ত করা হবে। বাংলাদেশের কার্ডিনাল, আর্চবিশপ ও বিশপদের সাক্ষাৎ দেবেন পোপ ফ্রান্সিস।

তেজগাঁওয়ে মাদার তেরেসা হাউসেও যাবেন তিনি। এছাড়া ২ ডিসেম্বর ঢাকা ছাড়ার আগে নটরডেম কলেজে তরুণদের সমাবেশে ভাষণ দেওয়ার কথা রয়েছে তার।

পিএনএস: জে এ মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন