হজ ব্যবস্থাপনা হবে ত্রুটি ও হয়রানিমুক্ত: ধর্মমন্ত্রী

  23-11-2017 07:31AM



পিএনএস ডেস্ক: ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, আগামী হজ ব্যবস্থাপনা হবে ত্রুটি ও হয়রানিমুক্ত। এজন্য সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়, দফতর ও সংস্থার সমন্বয়ে উন্নত হজ ব্যবস্থাপনা গড়ে তোলা হবে। হজযাত্রী পরিবহন, মক্কা ও মদিনায় বাড়ি ভাড়া এবং খাবার নিশ্চিত করার জন্য নেয়া হবে সব প্রস্ততি।

বুধবার রাজধানীর বিয়াম মিলনায়তনে ২০১৭ সালের হজ ব্যবস্থাপনার অভিজ্ঞতা মূল্যায়ন ও করণীয় নির্ধারণ বিষয়ে দিনব্যাপী ‘হজ ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা-২০১৭’এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুসারে আমরা হজ ব্যবস্থাপনার উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতাকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, আগামী হজে যে কোনো মূল্যে হজযাত্রীদের নিরাপদ পরিবহন নিশ্চিত করা হবে।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আনিছুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হজ হারুন এমপি, ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান) এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক।

কর্মশালায় গত হজে সৌদি আরবে এবং বাংলাদেশ প্রান্তে হজ ব্যবস্থাপনায় উদ্ভুত সমস্যা নিয়ে আলোচনা এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়।

দিনব্যাপী কর্মশালায় বিভিন্ন মন্ত্রণালয়, দফতর, সংস্থা, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) ও আটাবের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। কর্মশালায় বিশেষ আমন্ত্রণে কাউন্সেলর হজ (জেদ্দা) মো. মাকসুদুর রহমান উপস্থিত ছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন