"সরকারের উন্নয়ন প্রবাসীদের অবহিত করন" শীর্ষক আলোচনা

  

পিএনএস, সৌদিআরব প্রতিনিধি : বর্তমান সরকারের উন্নয়ন আর বাংলাদেশের ইতিহাসে সব চেয়ে বড় ও ব্যয় বহুল একটি প্রকল্প পদ্মা সেতু। কোন বৈদেশিক সাহার্য্য ছাড়াই সম্পূর্ন নিজস্ব অর্থায়নে ৩০ হাজার কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতুর মতো একটি মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।

"পদ্মা সেতু: আমাদের অর্থে আমাদের সেতু" স্লোগানকে সামনে রেখে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দায়, "সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সরাসরি প্রবাসীদের অবহিত করন" শীর্ষক বিষয়ক পাওয়া পয়েন্ট প্রজেক্টেশন উপস্থাপন করেন বাংলাদেশ সরকারের সেতু বিভাগের সিনিয়র সচিব ও সেতু বিভাগের নির্বাহী চেয়ারম্যান খন্দকার আনোয়ারুল ইসলাম।

আনোয়ারুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ও কার্যকর পদক্ষেপের ফলে এ সেতু যথাসময়ে নির্মিত হবে।নির্মাণকাজের অগ্রগতি সন্তোষজনক উল্লেখ করে তিনি আরো বলেন, এই সেতু দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ৩ কোটি মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে সাহায্য করবে।

তিনি বলেন, এ সেতু নির্মিত হলে আঞ্চলিক বাণিজ্যের সুবিধা, শিল্প উন্নয়ন এবং বাণিজ্যিক কর্মকান্ড বৃদ্ধি পাবে। পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। তিনি আরো বলেন, এই সেতু নির্মাণের পেছনে প্রবাসী আপনরায় অগ্রনী ভূমিকা পালন করছেন। আপনাদের পাঠানো রেমিটেন্স কারনে বাংলাদেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়েছে যার ফলে সরকার নিজস্ব অর্থায়নে "আমাদের অর্থে আমাদের সেতু" নির্মাণ করতে পারছে।


গতকাল ২২ নভেম্বর বুধবার সন্ধ্যায় কনস্যুলেট প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার, কনসাল জেনারেল এফ. এম বোরহান উদ্দিন।কনসাল কাজী সালাউদ্দিন এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের প্রধান তথ্য কর্মকর্তা কামরুন্নাহার, রিয়াদ বাংলাদেশ দূতাবাসে সিংহ অফ মিশন ড. নজরুল ইসলাম পিএসডি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কনস্যুলেটের কর্মকর্তা কর্মচারী, জেদ্দাস্থ বাংলাদেশীদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে শীর্ষস্থানীয় ব্যাক্তি বর্গ, শিক্ষকবৃন্দ, বাংলাদেশী বিভিন্ন গণমাধ্যমে প্রতিনিধিগণ উত্ত্য তথ্য সমৃদ্ধ আলোচনা উপভোগ করেন। পরে পদ্মা সেতু প্রকল্পের বিভিন্ন ডকুমেন্টারি দেখানো হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech