ফের অ্যাটর্নি জেলারেলকে হত্যার হুমকি

  

পিএনএস ডেস্ক: অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলমকে ফের হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় রাত নয়টায় রাজধানীর শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তার একান্ত সচিব কবির আহমেদ।

বৃহস্পতিবার কুরিয়ারে পাঠানো একটি চিঠিতে তাকে হত্যার হুমকি দেওয়া হয়। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ডাকে চিঠিটি এসেছে। একটি বিশাল প্রতিবেদন (লেখা) পাঠিয়েছে। এই প্রতিবেদনটি প্রধানমন্ত্রীকে দেখাতে বলা হয়েছে। এরপর শেষের দিকে আমাকে বলা হয়েছে, জাহান্নামে যাওয়ার জন্য প্রস্তুত হও। তোমার-আমার সময় ঘনিয়ে এসেছে। আমি বিষয়টি শাহবাগ থানাকে জানিয়েছি। সেখানে জিডি করা হয়েছে।

এদিকে চিঠির কপি নিয়ে অ্যাটর্নি জেনারেলের একান্ত সচিব কবির আহমেদ সন্ধ্যায় শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে যান।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) আবুল হাসান জানান, এই চিঠির পরিপ্রেক্ষিতে রাত নয়টার দিকে অ্যাটর্নি জেনারেলের একান্ত সচিব কবির আহমেদ একটি জিডি করেছেন। আমরা তদন্ত করে যথাযথ ব্যবস্থা নিচ্ছি।

উল্লেখ্য, অ্যাটর্নি জেনারেলকে এ নিয়ে চার বার হত্যার হুমকি দেওয়া হলো। এর আগে ২০১৩ সালের ২২ অক্টোবর, ২০১৫ সালের ৯ আগস্ট এবং ২০১৬ সালেল ৩০ মে তাকে হত্যার হুমকি দেওয়া হয়। তবে কোনোবারই পুলিশ হুমকিদাতাদের চিহ্নিত করতে পারেনি।

অ্যাটর্নি জেনারেল হিসেবে থাকছেন মাহবুবে আলম
ঢাকা: অ্যাডভোকেট মাহবুবে আলমের অ্যাটর্নি জেনারেল পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে দায়েরকৃত রিট আবেদন সরাসরি খারিজ করে দিয়েছে হাইকোর্ট। আদালত বলেছে, আইন ও সংবিধান অনুসারে তার পদে দায়িত্ব পালনে কোন বাধা নেই।

বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের ডিভিশন বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেয়।
মাহবুবে আলমের অ্যাটর্নি জেনারেল পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন আইনজীবী ইউনুস আলী আখন্দ। আবেদনের পক্ষে তিনি নিজেই শুনানি করেন। শুনানি শেষে আজ হাইকোর্ট রুল ইস্যু না করে রিট আবেদনটি খারিজ করে দেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech