২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ: পররাষ্ট্রমন্ত্রী

  18-12-2017 03:54PM

পিএনএস, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি : দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করতে বর্তমান সরকার যে পরিকল্পনা গ্রহন করেছে তা বাস্তবায়ন করতে কেবলমাত্র সময়ের ব্যাপার।

২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করা হবে এ ব্যাপারে সন্দেহের কোন অবকাশ নেই। ১৭ নভেম্বর রবিবার সন্ধায় চিরিরবন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে চিরিরবন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়কে জাতীয় করন করায় বিদ্যালয়ের পক্ষ হতে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি এসব কথা বলেন। তিনি বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষা ব্যবস্থা আধুনিকায়ন করায় বাংলাদেশ এখন অনেক এগিয়ে। শিক্ষার হার ছেলেদের তুলনায় মেয়েদের বেশী। তবে নারীর ক্ষমতায়ন ও নারী শিক্ষার বৈপ্লবিক পরিবর্তনের পেছনে যিনি সারা বিশ্বে সমাদৃত, তিনি হচ্ছেন বর্তমান সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রী আরও বলেন ১০ বছর ক্ষমতায় থেকে বিএনপি জামাত দেশের উন্নয়ন কর্মকান্ডকে বাধাগ্রস্ত করে দেশকে অস্তিত্ব সংকটে ফেলেছিল। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে দেশের দৃশ্যপট পাল্টে দিয়ে দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করেছে। উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন করতে সকলকে আহবান জানান।

চিরিরবন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের কার্য্য নির্বাহী কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আজিম উদ্দীন সরকার গোলাপের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোঃ আবু বক্কর সিদ্দীক, উপজেলা আওয়ামীগের সভাপতি আলহাজ্ব আইয়ুবুর রহমান শাহ, সাধারন সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, আব্দুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোকলেছুর রহমান।

এ সময় চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ গোলাম রব্বানী, চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ মোঃ হারেসুল ইসলাম, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান তরু বালা রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মঞ্জুলুল হক, শিক্ষা অফিসার এমজিএম সারোয়ার হোসেনসহ উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী চিরিরবন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবক ও শিক্ষার্থী বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র রায়। অনুষ্ঠানটি সঞ্চালন করেন সহকারী শিক্ষক আয়েশা খাতুন ও রেজাউর রহমান বকুল। অনুষ্ঠান শেষে বিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন