মোনাজাতের বাকি ঘণ্টাখানেক, টঙ্গীতে ঢল - জাতীয় - Premier News Syndicate Limited (PNS)

মোনাজাতের বাকি ঘণ্টাখানেক, টঙ্গীতে ঢল

  


পিএনএস ডেস্ক: টঙ্গীর তুরাগ তীরে ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শুরু হতে আর মাত্র ঘণ্টাখানেক বাকি। রোববার (১৪ জানুয়ারি) বেলা ১১টায় এ মোনাজাত শুরুর কথা রয়েছে।

মুসল্লিদের ভিরে কানায় কানায় পূর্ণ ইজতেমার ময়দান। এরইমধ্যে মোনাজত ঘিরে মানুষের ঢল নেমেছে ইজতেমার ময়দানের আশপাশ একালায়।

ভোর থেকে বিভিন্ন বয়সের মানুষ আখেরি মোনাজাতে অংশ নিতে দলে দলে টঙ্গী তুরাগ তীরে উদ্দেশে রওনা দেন।

মোনাজাতে অংশ নিতে আসা মারুফ বলেন, ‘প্রচণ্ড শীত ও ঘন কোয়াশার কারণে মুসল্লিদের ইজতেমায় আসা বন্ধ হবে না। আমি রামপুরা থেকে এসেছি। কখনো বাস আবার কখনো হেঁটে। প্রতিবছর আমি এভাবেই ইজতেমায় আসি। অনেক ভালো লাগে।’

মোনাজাতে অংশ নিতে আসা কামাল বলেন, ‘এখন তো দুই ধাপে মোনাজাত হয় তাই ভির কম। আগে তো আরো ভির হতো। এটা আমাদের জন্য অনেক আনন্দের বিষয়।’

আখেরি মোনাজাতে অংশ নেয়ার জন্য বিভিন্ন বয়সের মুসল্লিদের ঢল নামে ইজতেমার ময়দানে। ইজতেমা ময়দানসহ উত্তরা, আব্দুল্লাহপুর, টঙ্গীবাজার, টঙ্গী স্টেশন রোড, চেরাগআলী জনসমুদ্রে পরিণত হয়। ধর্মপ্রাণ মুসল্লির মুখে আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত হয়ে উঠে ইজতেমা ময়দান। লাখো মানুষ ট্রেন, বাস, ট্রাক, স্কুটার, মোটরবাইক, নৌকা কেউ বা হেঁটে ইজতেমায় যোগ দিচ্ছেন।

বিশ্বের বিভিন্ন দেশ থেকেও মুসল্লিরা বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করেছেন। ইজতেমা ময়দানকে ঘিরে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তা। নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অসংখ্য সদস্য কাজ করছেন।

ইজতেমায় বিদেশিদের আনা-নেয়ার জন্য ট্রাফিক উত্তর বিভাগের ব্যবস্থাপনায় ৪টি বড় আকারের মাইক্রোবাস নিকুঞ্জ-১ আবাসিক এলাকার গেটে মোতায়েন রয়েছে। ট্রাফিক সম্পর্কিত যেকোনো তথ্যের জন্য সিনি. এসি, উত্তরা ট্রাফিক জোন, মো. জিন্নাত আলী মোল্লা ০১৭১৩৩৯৮৪৯৮ ও টিআই, উত্তরা ট্রাফিক জোন, মো. মাহফুজার রহমান ০১৭১১৩৬৬৫৬১ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech