রাজধানীতে ডিএনসিসির উচ্ছেদ অভিযান

  

পিএনএস ডেস্ক : রাজধানীর আগারগাঁও এলাকায় রাস্তা ও ফুটপাতে গড়ে ওঠা দোকান ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। বৃহস্পতিবার আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের সামনে থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। অভিযান পরিচালনা করছেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমান।

তিনি বলেন, ডিএনসিসির নিয়মিত উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার এ এলাকায় (আগারগাঁও) অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানে এখন পর্যন্ত (দুপুর ১২টা) প্রায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। দিনব্যাপী এ অভিযান চলবে।

অজিয়র রহমান আরো বলেন, সামনে নির্বাচন, এ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন অফিসে দেশি-বিদেশি নানা মানুষের আনাগোনা থাকবে। এছাড়া নির্বাচন কমিশনের পক্ষ থেকেও আমাদের (ডিএনসিসি) কাছে অনুরোধ ছিল এসব অবৈধ স্থাপন উচ্ছেদ করার।

উচ্ছেদ অভিযান শেষ হওয়ার কিছু দিনের মধ্যেই আবারো এসব দখল হয়ে যায়, এ বিষয়ে কোনো পদক্ষেপ আছে কী না -জানতে চাইলে অজিয়র রহমান বলেন, আজকের অভিযানে রাস্তা ও ফুটপাত দখল করা প্রায় দুই শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করেছি। কিন্তু পরবর্তীতে যদি আবারও দখল হয় তাহলে দেখা যায় ২০-৩০টি দোকান গড়ে ওঠেছে। আমাদের অভিযান অব্যাহত থাকলে এ সংখ্যাও এক সময় শূন্যতে নেমে আসবে। সে কারণে আমাদের অভিযান অব্যাহত রাখব।

ফুটপাত ও রাস্তায় গড়ে ওঠা অবৈধ দোকান উচ্ছেদ করা হলেও বিভিন্ন অবৈধ স্থাপনা কেন উচ্ছেদ করা হচ্ছে না -জানতে চাইলে তিনি বলেন, আজকের অভিযান শুধু রাস্তা ও ফুটপাতে। তাই সেখানে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ চলছে। রাস্তা ও ফুটপাতের পরে যেসব জায়গা আছে সেগুলো গণপূর্ত মন্ত্রণালায়ের। তবে পরবর্তীতে মন্ত্রণালয়কে সঙ্গে নিয়ে সেখানেও অভিযান পরিচালিত হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে ডিএনসিসির কর্মকর্তারাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ /

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech