বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে, কেউ আর দরিদ্র থাকবে না: ভূমিমন্ত্রী

  

পিএনএস : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি.বলেন, বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে, কেউ আর দরিদ্র থাকবে না। চার বিশ^াস ঘাতক মীর জাফর, গোলাম আজম, খন্দকার মোশতাক ও জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতায় থেকে উন্নয়নকে বাধাগ্রস্থ করে দেশকে পিছিয়ে নিয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সেই ক্ষতি পুষিয়ে নিয়ে দ্রুত উন্নয়নের মহাসড়কে পৌঁছে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রূপকল্প ২০২১ বাস্তবায়নের মাধ্যমে দেশকে মধ্যম আয়ের দেশে পৌঁছে দিতে উন্নয়নমূলক কর্মকা- বাস্তবায়ন করছে।

ভূমিমন্ত্রী আজ পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে সভায় মন্ত্রী আরও বলেন, সরকার জনগণের অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান ও স্বাস্থ্য সবার জন্য নিশ্চিত করে মৌলিক চাহিদা পূরণে কাজ করছে। কমিউনিটি ক্লিনিক স্থাপন করে স্বাস্থ্য সেবার মান নিশ্চিত করেছে। বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা, বিধবা ভাতা প্রদান করছে। একটি বাড়ি একটি খামার প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে তৃণমূল পর্যায়ের মানুষের অর্থনৈতিক প্রবৃদ্ধি উন্নয়নে কাজ করছে।

শিক্ষার উন্নয়নে বছরের শুরুতে বই প্রদান, বিভিন্ন বৃত্তি প্রদান করে ছাত্রছাত্রীদের ঝড়ে পড়া বন্ধসহ অবকাঠামো উন্নয়নে মাধ্যমে শিক্ষাকে আরও বাস্তবমুখী করেছে। এতে শিক্ষার্থীর সংখ্যা এবং শিক্ষার মান উন্নত করেছে। এখন আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হবে। মন্ত্রী পাবনার ভিক্ষুক মুক্তসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের সন্তোষ প্রকাশ করে চলমান উন্নয়ন প্রকল্প যথাসময়ে এবং মানসম্মতভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের পরামর্শ দেন। এসময় তিনি পাবনায় কেউ যাতে গৃহহীন না থাকে, সেজন্য খাস জমি উদ্ধার করে গৃহহীনদের পুনর্বাসনে প্রয়োজনীয় উদ্যোগ নিতে পাবনা জেলা প্রশাসককে নির্দেশ দেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech