শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে নোটিশ

  14-02-2018 03:03PM

পিএনএস ডেস্ক : দায়িত্বে অবহেলা ও বিভিন্ন দুর্নীতির অভিযোগ এনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পদত্যাগ দাবি করে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরাবর লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। আজ বুধবার সকালে রেজিস্ট্রার ডাকযোগে নোটিশটি পাঠানো হয়েছে। প্রাথমিক সমাপনী, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), এসএসসি ও এইচএসসিসহ সব পাবলিক পরীক্ষায় প্রশ্নফাঁস বন্ধে শিক্ষামন্ত্রী ব্যর্থ হওয়ায় ২৪ ঘণ্টার মধ্যে তার পদত্যাগ চেয়ে এ নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী ড. ইউনুস আলী আখন্দ।

নোটিশে বলা হয়েছে, প্রাথমিক সমাপনী, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষাসহ সব পাবলিক পরীক্ষায় প্রশ্ন ফাঁস বন্ধে শিক্ষামন্ত্রী ব্যর্থ। সুতরাং তার ওই পদে থাকার অধিকার নেই। তার স্থলে সংবিধানের ৫৬(২) অনুচ্ছেদ অনুযায়ী যিনি সংসদ সদস্য নন এমন একজন শিক্ষায় অসামান্য দক্ষ ও উচ্চশিক্ষিত নাগরিককে শিক্ষামন্ত্রী করতে এই নোটিশ জারি করছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করা হলে হাইকোর্টে রিট করা হবে।

আইনজীবী ড. ইউনুস আলী আখন্দ জানান, সংবিধানের ৫৮ অনুচ্ছেদ অনুযায়ী কোনো মন্ত্রী দায়িত্বে অবহেলা করলে প্রধানমন্ত্রী তাকে অপসারণ করবেন। এ লক্ষ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরাবর এ নোটিশ পাঠানো হয়েছে। দেশে প্রাইভেট বিশ্ববিদ্যালয় নাম দিয়ে চলছে সার্টিফিকেট বাণিজ্য। সেখানে লেখাপড়ার প্রয়োজন নেই। দেখার কেউ নেই। অথচ শিক্ষামন্ত্রী প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে শুধুই দোষ চাপাচ্ছেন কোচিং সেন্টারকে। কোচিং সেন্টারতো প্রশ্ন ছাপায় না বা সংরক্ষণ কিংবা সরবরাহ করে না। সব কিছুই করছে সরকারের কর্মকর্তারা। অথচ তাদের বিরুদ্ধে কিছুই করা হচ্ছে না।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন