শেষ স্মৃতিচিহ্ন ফিরিয়ে দেবে ইউএস-বাংলা কর্তৃপক্ষ

  20-03-2018 01:34AM

পিএনএস ডেস্ক: নেপালে বিমান বিধ্বস্তে হতাহতদের ব্যবহার্য পোশাক-পরিচ্ছেদ, ঘড়ি ও আংটিসহ অক্ষত থাকা সব মালামাল ফেরত দেবে ইউএস-বাংলা কর্তৃপক্ষ। তাদের কাছে রক্ষিত মালামাল আগামী কয়েকদিনের মধ্যে ইউএস-বাংলা অফিস থেকে প্রদান করা হবে।

সোমবার বনানীর আর্মি স্টেডিয়ামে ২৩ বাংলাদেশির নামাজে জানাজা ও মরদেহ হস্তান্তর অনুষ্ঠানের সমাপ্তিলগ্নে উপস্থিত স্বজনদের উদ্দেশ্যে এ ঘোষণা দেয়া হয়।

এ ঘোষণা শুনে নিহতদের স্বজনরা কী ধরনের মালামাল ফেরত দেয়া হবে? বিমান বিধ্বস্ত হওয়ার পরও মালামাল কীভাবে অক্ষত থাকলো সে সম্পর্কে ইউএস-বাংলা কর্তৃপক্ষের কাছে জানতে চান। তবে ইউএস-বাংলা কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে কিছু জানাতে রাজি হননি।

আজ আর্মি স্টেডিয়ামের পশ্চিম প্রান্তের গ্যালারিতে নিহতদের স্বজনদের জন্য আলাদাভাবে বসার ব্যবস্থা করা হয়। বিকেলে বিমানবন্দর থেকে কফিনে করে মরেদহগুলো মাঠে আনা হলে স্বজনদের কান্নাকাটি ও আহাজারিতে চারদিকে শোকের ছায়া নেমে আসে। উপস্থিত স্বজনরা নিহতদের নিয়ে নানা স্মৃতিচারণ করেন।

আর্মি স্টেডিয়ামে উপস্থিত এ প্রতিবেদক একজন গণমাধ্যমকর্মী- এ পরিচয় পেয়ে ক্যাপ্টেন আবিদ ও পৃথুলার স্বজনরা শেষ স্মৃতিচিহ্ন হিসেবে কী ফিরিয়ে দেয়া হবে তা জানেন কিনা তা জানতে চান।

উল্লেখ্য, গত ১২ মার্চ (সোমবার) ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস-২১১ নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পতিত হয়। ৬৭ যাত্রী ও চার ক্রুসহ দুপুর ২টা ২০ মিনিটে বিমানটি বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। এতে ৫১ যাত্রীর প্রাণহানি ঘটে। বাকিদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতলে ভর্তি করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন