রাজশাহীতে আখতারা বেগমের দাফন সম্পন্ন

  20-03-2018 11:52AM


পিএনএস, রাজশাহী: নেপালে ইউএস-বাংলা এয়ালাইন্সের প্লেন দুর্ঘটনায় নিহত রাজশাহীর মহানগরীর উপশহর এলাকার আখতারা বেগমের জানাজা শেষ দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২০ মার্চ) বেলা পৌনে ১১টার দিকে মহানগরীর গোরহাঙ্গা গোরস্থানে মসজিদের পাশে চির নিদ্রায় শায়িত হন তিনি।

এরআগে গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ ঘুরে সকাল ৯টা ২০মিনিটে মরদেহ উপশহর ক্রীড়া সংঘের মাঠে পৌঁছায়। এখানে অনুষ্ঠিত তার শেষ জানাজার নামাজে মানুষের ঢল নামে। রাজনৈতিক ব্যক্তিবর্গ আত্মীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষী, প্রতিবেশীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন। এসময় শোকাবহ হয়ে ওঠে এলাকার পরিবেশ। স্বজনদের মধ্যে কান্নার রোল পড়ে যায়। সবাই কফিন ছুঁয়ে শেষ বিদায় জানান তাকে। পরে জানাজার নামাজ শেষে মরদেহ দাফন করা হয়।

জানাজার নামাজে উপস্থিত ছিলেন- রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকুসহ বিভিন্ন শ্রেণীর মানুষ।

এরআগে রাজশাহীর ছয়জনের মরদেহ সোমবার (১৯ মার্চ) দুপুরে ঢাকায় পৌঁছায়। বাকি একজনের (নজরুল ইসলাম) মরদেহ শনাক্ত নিয়ে জটিলতা দেখা দিয়েছে। তার মরদেহ পরে আসার কথা রয়েছে। নিহত ২৩ জনের মরদেহের মধ্যে তাই রাজশাহীর পাঁচজনের মরদেহ বাংলাদেশ বিমানবাহিনীর কার্গো প্লেনে নেপাল থেকে সোমবার দুপুরে দেশে ফিরে।

এর মধ্যে কেবল আখতারা বেগমের মরদেহ দাফনের জন্য রাজশাহী নিয়ে যাওয়া হয়। এছাড়া বাকি চার জনের মধ্যে তিনজনের মরদেহ ঢাকার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। একজনের মরদেহ তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জে নিয়ে যাওয়া হয়।

গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয় ইউএস-বাংলার ফ্লাইট বিএস২১১। এতে নিহত হন ৪৯ জন। তাদের মধ্যে ২৬ জনই বাংলাদেশি। এদের মধ্যে শনাক্ত করে দেশে আনা হয়েছে এই ২৩ জনের মরদেহ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন