সারা বিশ্বে ২৫ মার্চের গণহত্যার চিত্র তুলে ধরতে চাই : স্বরাষ্ট্রমন্ত্রী

  


পিএনএস ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আগামী ২৫ মার্চ রাত ৯টা থেকে ৯টা এক মিনিট পর্যন্ত দাঁড়িয়ে লাইট বন্ধ করে সারাদেশের মানুষ একসঙ্গে নীরবতা পালন করবে। রোয়ান্ডায় যে পরিমাণ গণহত্যা হয়েছে সে তুলনায় ২৫ মার্চের গণহত্যা কম হয়নি। আমরা যদি সঠিকভাবে উপস্থাপন করতে পারি তবে আমরাও গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি পাবো। সেদিন আর বেশি দূরে নয়।

আজ শুক্রবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২৫ মার্চ আন্তর্জাতিক গণহত্যা দিবসের স্বীকৃতির দাবিতে আগামী ২৫ মার্চ রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত দাঁড়িয়ে সারাদেশের মানুষ একসঙ্গে নীরবতা পালন করবে। সারা বিশ্বের কাছে আমরা নৃশংস সে গণহত্যার চিত্র তুলে ধরতে চাই।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বঙ্গবন্ধু যে বাংলার স্বপ্ন দেখতেন। আমরা ধীরে ধীরে দেশকে সেদিকেই নিয়ে যাচ্ছি। আমার বিশ্বাস দেশের মানুষ আর ভুল করবে না। তারা আওয়ামী লীগকে নির্বাচনেও ভোট দেবেন। শেখ হাসিনাকে ক্ষমতায় আনবেন।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা কোনো সময়ই মাঠ ছাড়েননি। সঠিক কাজটি করতে ভুল করেনি। সেজন্যই আমরা এগিয়ে যাচ্ছি। জনগণ আমাদের সঙ্গে আছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech