বিমান দুর্ঘটনায় আহত কবির লাইফ সাপোর্টে

  24-03-2018 09:03AM


পিএনএস ডেস্ক: নেপালে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় আহত কবির হোসেনের শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। যেকারণে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে।

শুক্রবার (২৩ মার্চ) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসক অধ্যাপক আবুল কালাম আজাদ এ তথ্য জানান।

তিনি বলেন, কবির হোসেনের শারীরিক অবস্থার আরো অবনতি ঘটায় মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে রাত ৯টার দিকে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

শনিবার সকালে মেডিকেল বোর্ডের মিটিং বসবে। সেখানেই কবির হোসেনের চিকিৎসার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান ডা. আজাদ।

এর আগে বৃহস্পতিবার বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, আহতদের মধ্যে বর্তমানে কবির হোসেনের অবস্থা খুবই ক্রিটিক্যাল। যত তাড়াতাড়ি সম্ভব তার অপারেশন করতে হবে। কিন্তু তার শারীরিক অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা অপারেশন করতে পারছি না।

তিনি আরো বলেন, আহত বাকি ছয়জনের মধ্যে শাহীন ব্যাপারী ও শেহরিন আহমেদের অপারেশন করা হয়েছে বুধবার। অপারেশনের পর তারা অনেকটাই ভালো আছেন। এছাড়া আহত শেখ রাশেদ রুবায়েতও এখন ভালোই আছেন।

ঢামেকে ভর্তি সাতজনের মধ্যে একই পরিবারের তিনজনের শারীরিক অবস্থা তুলে ধরে বার্ন ইউনিটের এই চিকিৎসক বলেন, মেহেদী হাসান, আলিমুন নাহার অ্যানি ও কামরুন নাহার স্বর্ণা এখন ভালোই আছেন। তাদের মধ্যে মেহেদীর ঘাড়ে ও পায়ে ফ্র্যাকচার আছে, অ্যানির ডান পায়ে ফ্র্যাকচার ও ইনজুরি রয়েছে। আর স্বর্ণার শরীরে ইনজুরির পাশাপাশি শ্বাসনালীতে বার্ন রয়েছে। তবে তারা তিনজনই ট্রমার মধ্যে আছেন। তাই তাদের অর্থোপেডিকস ও রেসপিরেটরি মেডিসিনের চিকিৎসকদের দেখানো হবে।

প্রসঙ্গত, গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুতে ইউএস বাংলার একটি ফ্লাইট বিধ্বস্ত হয়। ভয়াবহ ওই দুর্ঘটনায় ৩৬ বাংলাদেশির মধ্যে ২৬ জন মারা যান। আহত হন ১০ জন।

আহত দশ জনের মধ্যে গত বৃহস্পতিবার (১৫ মার্চ) প্রথম আহত শেহরিন আহমেদকে নেপাল থেকে ঢাকা আনা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

পরদিন শুক্রবার (১৬ মার্চ) মেহেদী হাসান, সৈয়দা কামরুন্নাহার স্বর্ণা ও আলিমুন নাহার অ্যানিকে ঢাকায় এনে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার (১৭ মার্চ) বিকেল ৪টার দিকে ঢামেকে এনে ভর্তি করানো হয় শেখ রাশেদ রেজওয়ানকে। রোববার (১৮ মার্চ) আনা হয় শাহীন ব্যাপারীকে এবং সবশেষ সোমবার (১৯ মার্চ) বিকালে ঢামেকে ভর্তি করা হয় আহত কবীর হোসেনকে।

আহত বাকি তিন বাংলাদেশির মধ্যে ইমরানা কবির হাসি ও ডা. রেজওয়ান আহমেদ সিঙ্গাপুরে এবং ইয়াকুব আলী ভারতে চিকিৎসা নিচ্ছেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন