ফতুল্লা ফায়ার সার্ভিস স্টেশন ডুবে আছে পানিতে

  25-03-2018 01:03AM

পিএনএস ডেস্ক: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বিসিক শিল্প নগরীতে স্থাপিত ফায়ার সার্ভিস স্টেশনটি গত ৮ দিন ধরে পানিতে ডুবে আছে।

বিসিকের একাধিক খাল ভরাটের কারণে ওই ফায়ার সার্ভিস স্টেশনের ভেতরে পানিতে ঢুকে। গত কয়েকদিন পানি বেড়ে তা ডুবে যায়। সেখানে কেমিক্যালযুক্ত পানির কারণে দমকল বাহিনীর কর্মকর্তারা বেশ নাজুক অবস্থায় রয়েছেন। সেইসঙ্গে দমকল বাহিনীর সদস্যের জীবনযাত্রা দুর্বিসহ হয়ে উঠেছে।

এদিকে, ফায়ার সার্ভিস স্টেশনটি পানিতে তলিয়ে যাওয়ায় ভেতরে লাগানো প্রায় ৫০ হাজার টাকার বৃক্ষ নষ্ট হয়ে গেছে। সৌন্দর্য বাড়াতে স্টেশনের ভেতরে বিভিন্ন ধরনের বৃক্ষ রোপন করা হয়েছিল। ময়লা ও দুর্গন্ধযুক্ত পানিতে সবগুলো গাছ মরে গেছে।

সরেজমিনে দেখা গেছে, ফতুল্লার বিসিক শিল্প নগরীতে স্থাপিত ফায়ার সার্ভিস স্টেশনটি পানিতে তলিয়ে রয়েছে। বিসিকের রাস্তা হতে ফায়ার সার্ভিসের ভেতরে প্রবেশ করতে হাঁটু পানি ডিঙিয়ে যেতে হয়। কোনো এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের গাড়ি বের হওয়ার পথটিও পানির নিচে। অফিস রুমটিতে ঢুকতে হলেও পানি বেয়ে যেতে হয়। ফায়ার সার্ভিস স্টেশনের চারদিকে পানি আর পানি। যেকোনো লোক হঠাৎ করে এসে দেখলে মনে করবে স্টেশনটি একটি দ্বীপের মধ্যে স্থাপিত হয়েছে।

ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে কথা বলতে গেলে তারা তাদের হতাশার কথা জানান। গত ৮/৯ দিন ধরে ফায়ার সার্ভিসের স্টেশন পানিতে তলিয়ে রয়েছে। স্টেশনের নিচে থেকে ডিউটি করতে পারছেন না তারা।

স্থানীয় সূত্রে জানা যায়, বিসিক শিল্পনগরীসহ আশেপাশের মহল্লার ময়লা পানিসহ আবর্জনা বের হওয়ার একটি মাত্র ড্রেন ছিল। সেই ড্রেন বন্ধ করে বিসিকের একাধিক খাল ভরাটের কারণে গত ৮/৯ দিন ধরে বিসিক ফায়ার সার্ভিস স্টেশনের ভেতরে পানিতে সয়লাব হয়ে গেছে। বিসিকের পানি, ময়লাসহ মহল্লার বাড়ি ঘরের পানি ও ময়লা সরানোর একটি ড্রেন রয়েছে। সেই ড্রেনটি বন্ধ করে খাল ভরাটের কারণে স্টেশনটি পানির নিচে তলিয়ে যায়।

ফতুল্লার বিসিক ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন ইনচার্জ ও সিনিয়র স্টেশন কর্মকর্তা একেএম রায়হানুল আশরাফ হোসেন জানান, বিসিক শিল্প নগরীর খাল ভরাটের ফলে পানি ও ময়লা নিষ্কানশনের একটি মাত্র ড্রেন বন্ধ হয়ে যায়। ফলে বিসিক ফায়ার সার্ভিস স্টেশন পানির নিচে তলিয়ে যায়।

তিনি বলেন, গত ৮ দিন ধরে পানির নিচে তলিয়ে থাকায় স্টেশনের সদস্যরা বন্দি হয়ে আছে। ময়লা ও দুর্গন্ধযুক্ত পানিতে সদস্যরা নানা রোগে আক্রান্ত হওয়ার উপক্রম হয়েছে। এছাড়া ময়লা পানির কারণে অতিরিক্ত মশা দেখা যাচ্ছে। মশার কামড় সহ্য হচ্ছে না। সেইসঙ্গে পানিতে স্টেশন ডুবে যাওয়ায় আমরা ঠিকমতো ডিউটিও করতে পারছি না।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন