সৌদি আরবে অগ্নিকাণ্ডে ৬ বাংলাদেশীর মৃত্যু

  19-04-2018 07:54AM


পিএনএস ডেস্ক: সৌদি আরবের হাইল জেলার হোলাইফা শহর এলাকায় অগ্নিকাণ্ডে ছয় বাংলাদেশী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো একজন। গতকাল স্থানীয় সময় ভোরে এ অগ্নিকাণ্ড ঘটে বলে প্রবাসী বাংলাদেশীরা জানিয়েছেন। এ অগ্নিকাণ্ডে ছয়জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব (প্রেস) ফখরুল ইসলাম।

নিহতদের মধ্যে রয়েছেন কুমিল্লার চৌদ্দগ্রামের বসন্তপুর গ্রামের মরহুম আবদুল হকের দুই ছেলে এমরানুল হক সোহেল (৩৪) ও ইমামুল হক মুন্না (২২)। লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার করইতোলা বাজারসংলগ্ন চর লরেঞ্চ গ্রামের নেছার আহম্মদের ছেলে জসিম উদ্দিন (২৬) এবং তার ছোট ভাই মো: ইব্রাহিম (২৩)। চৌদ্দগ্রামের গুণবতী ইউনিয়নের দণি শ্রীপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মো: সোহেল (৩০) এবং ফেনীর বিরিঞ্চি এলাকার ইলিয়াস মেম্বারের বাড়ির রফিকুল ইসলামের ছেলে মহিউদ্দিন রাশেদ (৩৫)।

পুড়ে যাওয়া লাশ শনাক্ত করতে ডিএনএ টেস্টের প্রয়োজন হবে বলে জানিয়েছেন রিয়াদে বাংলাদেশ দূতাবাসের লেবার কাউন্সেলর সরওয়ার আলম। সিগারেটের ধোঁয়া থেকে এ আগুনের সূত্রপাত বলে জানা গেছে।

হোলাইফা শহর এলাকায় চাকরি করত এমরানুল হক, মুন্না ও সোহেলসহ সাতজন। প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে রান্না ও খাওয়া শেষে একই রুমে তারা ঘুমিয়ে পড়েন। কেউ একজন রুমের বারান্দায় সিগারেট খেয়ে ফেলে দেয়। ওই আগুন বিদ্যুতের তারে লেগে পুরো রুমে ছড়িয়ে পড়ে। আহত বাংলাদেশীকে হাইল কিং ফাহাদ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান সেলিম।

গত সপ্তাহে সৌদি আরবের রাজধানী রিয়াদে একটি ভবনে অগ্নিকাণ্ডে ছয় বাংলাদেশী নির্মাণশ্রমিকের মৃত্যু হয়। বিডি নিউজ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন